Search
Close this search box.
Search
Close this search box.

আইপিএলে সর্বনিম্ন রানের ম্যাচ হেসেখেলে জয় দিল্লি ক্যাপিটালসের

সর্বনিম্ন রানের ম্যাচে হেসে খেলে জেতে দিল্লি ক্যাপিটালস।

২০২৪ এর আইপিএল যেন রানের ফোয়ারা ছোটানোর এক অনন্য আসর। তবে অন্যান্য আসরের মতো এ আসরেও সর্বনিম্ন রানের ইনিংস তৈরি হলো। গতকাল গুজরাট টাইটান্স এবং দিল্লি ক্যাপিটালসের ম্যাচে এমন বাজে ইনিংস দেখলো ম্যাচ দেখতে আসা সমর্থকরা। সেই ম্যাচ রীতিমতো হেসেখেলে জিতেছে দিল্লি ক্যাপিটালস। স্বল্প রানের টার্গেটে মাত্র সাড়ে আট ওভার ৬ বল বাকি থাকতেই ৬ উইকেটের সহজ জয় নিশ্চিত করে রিশাভ পান্ত-ডেভিড ওয়ার্নারের দল।

গতকাল আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রীতিমতো ছন্নছাড়া হয়ে পড়ে গুজরাটের ইনিংস। শুরুর কয়েক ওভারের মধ্যেই গুজরাটের প্রথম সাত ব্যাটারের পাঁচজনই দশ রানের নিচে তাঁদের উইকেট হারান। এদের মধ্যে যেমন ছিলেন শুভমান গিলের মতো অসাধারণ ব্যাটার, তেমনই ছিলেন ডেভিড মিলারের মতো হার্ড হিটার ব্যাটারও। গিল আউট হন মাত্র ২ রানে, অন্যদিকে মিলার মাত্র ৮ রান করেন।

chardike-ad

তবে গুজরাট তাঁদের ইনিংসের বড় লজ্জা এড়িয়েছে রশিদ খানের ব্যাটিংয়ে। আট নম্বরে নামা আফগান এই অলরাউন্ডারের উইলো থেকে ২৪ বলে ৩১ রানের নৈপুণ্যতায় ইনিংসের বড় বিপর্যয় থেকে রক্ষা পায় তাঁরা এবং আইপিএলের চলতি মৌসুমের সর্বনিম্ন দলীয় ৮৯ রান সংগ্রহ করে।

জবাবে ব্যাট করতে নেমে প্রথমবারের মতো আইপিএল খেলতে আসা অজি ব্যাটার জ্যাক ফ্রেজার ম্যাকগ্রা ব্যক্তিগত সর্বোচ্চ ২০ রান করেন। উইন্ডিজ ব্যাটার শাই হোপ করেন ১৯ রান। অন্যদিকে ১১ বলে ১৬ রান করে দলকে জয়ের বন্দরে নোঙর করিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক রিশাভ পান্ত।

উইকেট সংগ্রহের তালিকায় দিল্লির পক্ষে মুকেশ কুমার সর্বোচ্চ ৩টি উইকেট লাভ করেন। অন্যদিকে ইশান্ত শর্মা এবং ত্রিস্তান স্টাবস ২টি করে উইকেট লাভ করেন। গুজরাটের হয়ে একমাত্র সন্দীপ ওয়ারিয়র ২টি করে উইকেট লাভ করেন।