Search
Close this search box.
Search
Close this search box.

হেরেও রেকর্ড বইয়ে মুস্তাফিজ, আইপিএলে ধোনি ম্যাজিক

একটা দল হারছে, কিন্ত শেষ বলটি পর্যন্ত দর্শকদের উন্মাদনায় এতটুকু ভাটা পড়ছে না। কারণ দলটা ছিল আইপিএলের চেন্নাই সুপার কিংস আর ব্যাটিংয়ে ছিলেন ভারতীয় গ্রেট মাহেন্দ্র সিং ধোনি। ৪২ বছর বয়সেও শেষ ওভারে ২ ছক্কা ২ চারে মোট ২০ রান নিলেন। আনরিখ নরকিয়ার বলের গতিকে পাত্তাই দিলেন না। বছর ঘুরে আবারও ধোনিকে ব্যাটিং করতে দেখে দল হারলেও পয়সা উসুল হয়েছে বিশাখাপত্তনমে খেলা দেখতে আসা দর্শকদের। এদিনে খারাপ খেললেও রেকর্ড বইয়ে নাম লেখান মুস্তাফিজুর রহমান।

chardike-ad

দিল্লির হোম ভেন্যুতে টসে জিতে ক্যাপ্টেন রিশাভ পান্থ সিদ্ধান্ত দিলেন ব্যাটিং করবেন। স্পোর্টিং পিচে দগর্দান্ত শুরু। ১ম ওভার করতে এসে মুস্তাফিজ দিয়ে বসেন ১৮ রান। তবে সেই মুস্তাফিজই দিল্লির চোখ রাঙানো উদ্বোধনী জুটি ভাঙেন। ফিজের বল স্কুপ করতে যেয়ে ডেভিড ওয়ার্নার ক্যাচ তুলে দেন শর্ট থার্ড ম্যানের হাতে। ৯৩ রানের জুটি ভাঙলে স্বস্তি ফেরে চেন্নাই শিবিরে। মুস্তাফিজও দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টি টোয়েন্টিতে নেন ৩০০ উইকেট। প্রথম নামটা অবশ্যই সাকিব আল হাসানের।

এরপর পাথিরানা ম্যাজিকে দিল্লির রানে লাগাম টানে চেন্নাই। পাথিরানার ৩ উইকেটের পরও রিশাভ পান্থ উইকেটের অপর প্রান্ত থেকে বড় শট খেলে গেছেন। মুস্তাফিজ ১৮তম ওভার এবং শেষ ওভারে এসেও ভালো করতে পারেনি। ৪৭ রান দিয়ে নিয়েছেন মোটে ১টি উইকেট। এদিকে ২০ ওভার শেষে দিল্লির সংগ্রহ ৫ উইকেটে ১৯১।

বিশাখাপত্তমের ব্যাটিং স্বর্গীয় উইকেট দিল্লির ব্যাটসম্যানরা কাজে লাগাতে পারলেও ব্যর্থ হয়েছে চেন্নাইয়ের ব্যাটসম্যানরা। ৭ রানেই সাজঘরে দুই উদ্বোধনী ব্যাটসম্যান। আজিঙ্কিয়া রাহানে এবং ড্যারিল মিচেল মিডল অর্ডার সামলে শুরুর ধাক্কা সামাল দিলেও খেলার গতি থামিয়ে দিয়ে দুজনেই ফিরেছেন সাজঘরে। দুবে, রিজভি, জাদেজাও এদিনে নিজেদের মেলে ধরতে পারেনি। ব্যাটসম্যানের ব্যর্থতায় হার যখন নিশ্চিত, তখনো ধোনি নিজের সেরাটা বের করে দলকে, দর্শককে মাতিয়ে রেখেছেন ছয় চার মেরে। তার ১৬ বলে ৩৭ রানের ইনিংসটা ছিল ম্যাচের সবচেয়ে উত্তেজনাময় মুহূর্ত। ইনিংস শেষে ৬ উইকেটে ১৭১ রানে থেমে যায় চেন্নাইয়ের জয়রথ। দিল্লির ২০ রানের জয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন খলিল আহমেদ এবং মুকেশ কুমার। দুজনেই বেশ সাশ্রয়ী বোলিং করে নিয়েছেন ২টি করে উইকেট।