Search
Close this search box.
Search
Close this search box.

অবসর ভেঙ্গে পাকিস্তান জাতীয় দলে ফিরছেন মোহাম্মদ আমির

মোহাম্মদ আমির। পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের এক অনন্য নাম। একটা সময় যার বোলিং তোপে নাস্তানাবুদ হতেন বিশ্বের  বাঘা বাঘা ক্রিকেটাররা। বেশ কয়েক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে ছিলেন এই দাপুটে পাকিস্তানি পেসার। তবে সম্প্রতি অবসর ভেঙ্গে ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

পাকিস্তান জাতীয় দলে ফিরছেন মোহাম্মদ আমির
ছবি সূত্র: জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকম

 

chardike-ad

২০২০ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি’র সাথে মনোমালিন্যের কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মোহাম্মদ আমির। এবার অবসর ভেঙ্গে ক্রিকেটে নিয়মিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল ও  পাকিস্তান সুপার লিগ-পিএসএল মাতানো এই খেলোয়াড়।

আগামী ১ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। সেই বিষয়টিকে গুরুত্ব দিয়ে অবসর ভেঙ্গে নিজ দেশের ক্রিকেটে অবদান রাখার সিদ্ধান্ত নিয়েছেন আমির।

আজ রবিবার(২৪শে মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সের (সাবেক টুইটার) এক পোস্টে নিজের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

পোস্টে আমির লিখেছেন, ‘আমি এখনো পাকিস্তান দলে খেলার স্বপ্ন দেখি। জীবন আমাদেরকে এমন একটি জায়গায় এনে দাঁড় করায়, যখন আমাদের সিদ্ধান্ত নিয়ে পুনর্বিবেচনা করতে হয়।’

 

তিনি আরও বলেন, ‘আমার এবং পিসিবির মাঝে কিছু ইতিবাচক আলোচনা হয়েছে। যেখানে আমি বুঝতে পেরেছি, দলের আমাকে প্রয়োজন। আমার শুভাকাঙ্ক্ষী ও পরিবারের সঙ্গে কথা বলে আমি পাকিস্তান দলে খেলতে পারি। আগামী বিশ্বকাপকে সামনে রেখে দল আমাকে যখন চাইবে, তখনই পাবে।’

‘আমি দেশের জন্য এটি করতে চাই। আমার ব্যক্তিগত সিদ্ধান্তের আগে দলের কথা চিন্তা করতে হবে। সবুজ জার্সি গায়ে দিয়ে দেশের সেবা করা সব সময় আমার বড় আকাঙ্ক্ষা হয়ে থাকে’- মন্তব্য করেন আমির।

আমিরকে দলে ফেরানোর বিষয়টি চূড়ান্ত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি। আজ রোববার বোর্ডে ৭ সদস্যবিশিষ্ট নির্বাচক প্যানেল ঘোষণা করেছে পিসিবি। সেই বৈঠকেই আমিরকে দলে ফেরানোর সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন নাকভি।