Search
Close this search box.
Search
Close this search box.

বেতন বাড়ছে নারী ক্রিকেটারদের

Bangladesh-Womens-Asia-Cupদেশে নারী ক্রিকেটারদের বেতন-ভাতা বিষয়ে আলোচনা-সমালোচনার খবর বেশ পুরনো। ছেলেদের তুলনায় মেয়েদের বেতন-ভাতা এবং আনুষঙ্গিক সুযোগ সুবিধা ছিল নিতান্তই নগণ্য। অবশেষে টনক নড়ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। বাড়তে যাচ্ছে মেয়েদের বেতন-ভাতা এবং আনুষঙ্গিক সুযোগ সুবিধা।

অবশ্য টনক নাড়িয়েছেন খোদ সালমা-রোমানারাই। নারী এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়ে জানান দিয়েছে নিজেদের সামর্থ্যের কথা। তাই নতুন করে দেশের নারী ক্রিকেটারদের নিয়ে ভাবতে বাধ্য হয়েছে বিসিবি। সোমবারের বোর্ড সভায় এনিয়ে আলোচনা হয়েছে বিস্তর। তবে আনুষ্ঠানিক কোন সিদ্ধান্ত জানায়নি দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

chardike-ad

সিনিয়র বোর্ড পরিচালক ও ওয়ার্কিং কমিটির চেয়ারম্যান এনায়েত হোসেন সিরাজকে প্রধান করে একটি কমিটি গঠন করছে বিসিবি। যারা খতিয়ে দেখবে নারী ক্রিকেটের উন্নতির জন্য কি কি সুযোগ-সুবিধা প্রয়োজন এবং আনুষঙ্গিক আরও কি কি জিনিস দরকার নারীদের ক্রিকেটের উন্নতির ক্ষেত্রে। এই কমিটির রিপোর্টের ভিত্তিতেই নেয়া হবে আনুষ্ঠানিক সিদ্ধান্ত।

তবে যদিও সিদ্ধান্তটা পরে আসবে, তবে বোর্ডের দায়িত্বশীল একটি সূত্র নিশ্চিত করেছে নারী ক্রিকেটারদের বেতন বাড়ানো হচ্ছে। বেতনের অঙ্কটা বেড়ে দাঁড়াবে সর্বোচ্চ ৫০ হাজার টাকা এবং সর্বনিম্ন ২০ হাজার টাকা। এতদিন বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটাররা সর্বোচ্চ ৩০ হাজার টাকা এবং সর্বনিম্ন ১০ হাজার টাকা বেতন পেতেন।