শাহজালালে বিপুল পরিমাণ বিদেশি সিগারেট আটক

sahajalal aiport

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৪৭,৬০০ হাজার শলাকা বিদেশি সিগারেট আটক করেছে শুল্ক গোয়েন্দা। আটক সিগারেট ২৩৮ কার্টনে পাওয়া যায়।

গতকাল শনিবার দুপুরে মিনিটে শাহজালালে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ এইসব শলাকা বিদেশি সিগারেট আটক করা হয়। আটককৃত সিগারেটগুলো Dunhill, 303, Mond ব্রান্ডের।

জানা যায়, দুবাই থেকে কুয়েত হয়ে ফ্লাইট নং KU-285 থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শনিবার দুপুরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে।

sentbe BT

৫নং বেল্ট থেকে ৩টি লাগেজ মালিকবিহীন অবস্থায় শুল্ক গোয়েন্দা আটক করে। পরবর্তীতে কাস্টমস হলে দুপুরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ০৩টি লাগেজ খুলে ২৩৮ কার্টুন ৪৭,৬০০ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করে। এগুলো মালিক বিহীন অবস্থায় ট্যাগ নাম্বারসহ ডিএম করা হয় ।

উল্লেখ্য, সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।