Search
Close this search box.
Search
Close this search box.

উত্তর কোরিয়ায় কিম জং-ইল’র মৃত্যুবার্ষিকী পালন

১৮ ডিসেম্বর ২০১৩, সিউল:

প্রয়াত নেতা কিম জং-ইল এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন করছে উত্তর কোরিয়া। মঙ্গলবার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশিত ভিডিও ও ছবিতে রাজধানী পিয়ংইয়ংয়ে রাষ্ট্রীয়ভাবে আয়োজিত ইল এর স্মরণসভায় হাজারো কর্মকর্তার সমাগম দেখা গেছে। তাদের সঙ্গে যোগ দেন উত্তর কোরিয়ার বর্তমান নেতা কিম জং-উন।

chardike-ad

PYH2013121700250031500_P2২০১১ সালে নেতা কিম জং ইল এর মৃত্যুর পর তার ছেলে কিম জং-উনই উত্তর কোরিয়ার নেতৃত্ব দিচ্ছেন। শক্তহাতে দেশ চালানোর প্রমাণ ইতোমধ্যেই দিয়েছেন তিনি।

গত সপ্তাহেই দুর্নীতি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ফুফা চ্যাং সং-থায়েকের মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেন তিনি। থায়েকের মৃত্যুর পর উনের ফুফু ক্ষমতা বলয়ে থেকে গেলেও মঙ্গলবারের স্মরণসভায় হাজির ছিলেন না তিনি। এর কোনো কারণও জানায়নি গণমাধ্যম।

কিম জং উন ও তার স্ত্রীসহ অন্যান্য রাজনৈতিক নেতারা কিম জং ইলের সমাধিতে শ্রদ্ধা জানান। এরপর কিম জং ইলের পাশাপাশি উত্তর কেরিয়ার প্রথম নেতা কিম ইল-সাংয়ের সমাধিতেও একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় অধিবাসীরা। স্মরণসভায় ইলের দেখানো পথ অনুসরণ করে দেশপ্রেম নিয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন নেতারা। সূত্রঃ বিডিনিউজ২৪.কম।