sentbe-top

অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল পাকিস্তান

pakistanলক্ষ্যটা বেশ বড়ই ছিল। টি-টোয়েন্টি ক্রিকেটে ১৯৫ রান তো পাহাড়সমানই। শুরুটা ভালো করলেও পাকিস্তানী বোলারদের সামলে সেই লক্ষ্যটা পার করতে পারলো না অস্ট্রেলিয়া। হারারেতে গুরুত্বহীন সিরিজের পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচটি ৪৫ রানের বড় ব্যবধানে হেরে গেছে তারা।

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে দুই দলেরই। কার্যত সিরিজের পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচটি কেবলই আনুষ্ঠানিকতার, নিজেদের ঝালিয়ে নেয়ার ম্যাচ। ফাইনালের রিহার্সেলও বলা যায়। এমন ম্যাচে ফাখর জামানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ উইকেটে ১৯৪ রান তুলে প্রথমে ব্যাট করা পাকিস্তান।

ওপেনিংয়ে নেমে ৪২ বলে ৭৩ রান করেন ফাখর, যাতে ছিল ৯টি চার আর ৩টি ছক্কার মার। হোসাইন তালাত আর শোয়েব মালিকও মিডল অর্ডারে অবদান রাখেন। তালাত করেন ২৫ বলে ৩০, মালিক ১৫ বলে ২৭ রান।

শেষদিকে ব্যাটে ঝড় তুলেন আসিফ আলি। ১৮ বলে ৩৭ রানের হার না মানা এক ইনিংস খেলেন তিনি, যে ইনিংসে ৩টি বাউন্ডারির সঙ্গে ছিল ২টি ছক্কা।

জবাব দিতে নেমে পাকিস্তানী বোলারদের তোপে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ৭৫ রানের মধ্যে ৫ ব্যাটসম্যানকে হারিয়ে ফেলা অজিরা পরে আর লক্ষ্যের পেছনে ছুটতে পারেনি। শেষদিকে অ্যালেক্স কারের ঝড়ো ব্যাটিংয়ে পরাজয়ের ব্যবধানটাই যা একটু কমিয়েছে অস্ট্রেলিয়া। কারে ২৪ বলে ২টি করে চার-ছক্কায় অপরাজিত থাকেন ৩৭ রানে।

পাকিস্তানের পক্ষে বল হাতে সবচেয়ে সফল ছিলেন শাহীন শাহ আফ্রিদি। খরুচে হলেও (৪ ওভারে ৩৭ রান) অস্ট্রেলিয়ার টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দলের জয়ে বড় অবদান রাখেন এই পেসার।

sentbe-top