চট্টগ্রামে প্রবাসী হত্যা : সাবেক স্ত্রী রিমান্ডে

ctg-newsচট্টগ্রামের রাউজানে প্রবাসী যুবক ফখরুল ইসলামকে গলা কেটে হত্যার মামলায় গ্রেফতার সাবেক স্ত্রী উম্মে হাবিবাকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। ২৩ অক্টোবর, মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. হেলাল উদ্দিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করে। চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ফখরুল ইসলাম হত্যার ঘটনায় তার সাবেক স্ত্রী উম্মে হাবিবাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছিল পুলিশ। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

রাউজান থানা পুলিশ সূত্রে জানা যায়, ফখরুল ইসলামের সঙ্গে উম্মে হাবিবার তিন মাস আগে বিবাহ বিচ্ছেদ হয়। এরপর পৌর এলাকার গহিরা এলাকায় চারতলার একটি ভবনের তৃতীয় তলায় মা রাশেদা বেগমের সঙ্গে ভাড়া থাকতেন হাবিবা। ১৮ অক্টোবর, সন্ধ্যা ৬টার দিকে হাবিবা ফখরুলকে বাড়িতে ডেকে নিয়ে যান।

ওই দিন ঝগড়ার একপর্যায়ে হাবিবার মা রাশেদা বেগমের সহযোগিতায় ফখরুলকে গলা কেটে হত্যার চেষ্টা করেন। পরে প্রতিবেশিরা খবর পেয়ে বাড়ির ছাদ থেকে ফখরুলকে গলা কাটা অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় ফখরুলের মৃত্যু হয়। পরবর্তী সময়ে ফখরুলের পরিবারের দায়েরকৃত মামলায় পুলিশ মা-মেয়ে দুইজনকে গ্রেফতার করে।