Search
Close this search box.
Search
Close this search box.

এলথ্রি সিরিজের স্মার্টফোন আনছে এলজি

সিউল, ১৯ ফেব্রুয়ারি, ২০১৪:

দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক পণ্য নির্মাতা এলজি তাদের এলথ্রি সিরিজের স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে। এ ফোনগুলো মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে বলেও জানায় প্রতিষ্ঠানটি। খবর টেক টুর।

chardike-ad

গত রোববার এলজি তাদের এলথ্রি সিরিজের তিনটি স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। এল৯০, এল৭০ ও এল৪০ মডেলের এ স্মার্টফোন তিনটিতে অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

lg-logoএল৯০ মডেলের স্মার্টফোনটিতে ৪ দশমিক ৭ ইঞ্চির পর্দা ব্যবহার করা হয়েছে। ১ দশমিক ২ গিগাহার্টজের কোয়াডকোর প্রসেসর-সংবলিত স্মার্টফোনটির তথ্য ধারণক্ষমতা ৮ গিগাবাইট। এতে ১ গিগাবাইট র্যামের সঙ্গে ২ হাজার ৫৪০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারিও ব্যবহার করা হয়েছে। ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরার পাশাপাশি এতে রয়েছে ১ দশমিক ৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

এল৭০ মডেলে ১ দশমিক ২ গিগাহার্টজের ডুয়ালকোর প্রসেসরের সঙ্গে ১গিগাবাইটের র্যাম ব্যবহার করা হয়েছে। ৪ দশমিক ৫ ইঞ্চি পর্দার এ স্মার্টফোনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

এল৪০-এ রয়েছে ১ দশমিক ২ গিগাহার্টজের ডুয়ালকোর প্রসেসর। ৩ দশমিক ৫ ইঞ্চি পর্দার স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩ মেগাপিক্সেলের ক্যামেরা। ৫১২ মেগাবাইট র্যামের স্মার্টফোনটির তথ্য ধারণক্ষমতা ৪ গিগাবাইট।