Search
Close this search box.
Search
Close this search box.

নমনীয় ট্যাবলেট আনছে স্যামসাং

সিউল, ২৩ ফেব্রুয়ারী, ২০১৪:

বিশ্বের প্রথম নমনীয় ট্যাবলেট আনছে দক্ষিণ কোরীয় ইলেকট্র্রনিকস পণ্য নির্মাতা স্যামসাং। সম্প্রতি বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) এ পণ্যটি প্রদর্শন করা হবে। খবর টেক রাডারের।

chardike-ad

12235866সংবাদ মাধ্যম ইটি নিউজ এক প্রতিবেদনে জানায়, নতুন ট্যাবলেটটি ৯০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো যাবে। কিছু দিন আগে প্রতিষ্ঠানটি ৯০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো যাবে এ ধরনের মোবাইল ডিভাইসের একটি পেটেন্ট করে। এ পেটেন্টের পর থেকেই ধারণা করা হচ্ছিল যে, স্যামসাং বিশ্বের প্রথম নমনীয় এ পণ্যটি যেকোনো সময় বাজারে আনতে পারে। বিশ্লেষকদের মতে, নতুন এ পণ্যটির মাধ্যমে দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি অন্য প্রতিষ্ঠানগুলোর তুলনায় বাজার দখলে এগিয়ে যেতে পারে।

ইটি নিউজে নমনীয় এ পণ্যটিকে ‘বেন ডাবল ট্যাবলেট পিসি’ বলে উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য, প্রতিষ্ঠানটি এবারই প্রথম নমনীয় প্রযুক্তির বাজারে আনছে না। গত মাসে বার্সেলোনায় অনুষ্ঠিত কনজিউমার ইলেকট্র্রনিকস শোতে (সিইএস) বেশকিছু নমনীয় প্রযুক্তির পণ্য প্রদর্শন করে। কিন্তু এর কোনোটিই ৯০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো সম্ভব ছিল না। নমনীয় প্রযুক্তির নতুন এ ট্যাবলেটটি সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি।