cosmetics-ad

৩ বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত থেকেও তিনি সরকারি ডাক্তার

mirzapur-hospital

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় রেজুয়ানা ইসলাম নামে এক সরকারি ডাক্তার প্রায় তিন বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তিনি কোথায় আছেন জানেন না উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কেউ। তবুও তার সরকারি চাকরি বহাল আছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ডাক্তার রেজুয়ানা ইসলাম স্বাস্থ্য অধিদফতর ঢাকা বিভাগের এক আদেশপত্রে মেডিকেল অফিসার হিসেবে বদলি হয়ে ২০১৩ সালের ১৪ আগস্ট উপজেলার তরফপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রে যোগ দেন। ২০১৬ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত সেখানে চাকরি করেন তিনি।

কিন্তু ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি থেকে স্বাস্থ্য কমপ্লেক্সের কাউকে কিছু না জানিয়ে অনুপস্থিত রয়েছেন ডাক্তার রেজুয়ানা ইসলাম। তার অনুপস্থিতির বিষয়টি সাত মাস পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাদ টাঙ্গাইল সিভিল সার্জনকে জানান। কিন্তু দীর্ঘ সময় পার হলেও আজো তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

এদিকে, দীর্ঘদিন ধরে ডাক্তার রেজুয়ানা ইসলামের অনুপস্থিতির কারণে ওই ইউনিয়নের ২০টি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ সরকারি চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. শরীফ হোসেন খান বলেন, ডা. রেজুয়ানা ইসলাম দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়টি লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ বিষয়ে স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. নিতিশ কান্তি দেবনাথ বলেন, ডাক্তার রেজুয়ানা ইসলামের অনুপস্থিত থাকার বিষয়ে মহাপরিচালক স্বাস্থ্য অধিদফতর থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।