Search
Close this search box.
Search
Close this search box.

নতুন স্মার্টঘড়ি এনেছে স্যামসাং

সিউল, ২৪ ফেব্রুয়ারী, ২০১৪:

নতুন মডেলের দুটি স্মার্টঘড়ি এনেছে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক পণ্য নির্মাতা স্যামসাং। প্রতিষ্ঠানটি গিয়ার ২ ও গিয়ার ২ নিও নামের স্মার্টঘড়ি দুটি সম্প্রতি বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রদর্শন করে। খবর বিজনেস ইনসাইডারের।

chardike-ad

কয়েক মাস আগে প্রতিষ্ঠানটি গ্যালাক্সি গিয়ার নামের স্মার্টঘড়ির মাধ্যমে এ বাজারে প্রবেশ করে। নতুন মডেলের স্মার্টঘড়ি দুটিকে আগের সংস্করণের উত্তরসূরি বলে উল্লেখ করেছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। এ দুটি ঘড়ির মধ্যকার মূল পার্থক্য তাদের ক্যামেরায়। গিয়ার ২ নিওতে কোনো বিল্ট ইন ক্যামেরা নেই, যেখানে গিয়ার ২তে ছবি তোলার জন্য ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

3_32995এ নতুন পণ্য দুটি আগামী এপ্রিলে বিক্রির জন্য বাজারে ছাড়বে প্রতিষ্ঠানটি। তবে বাজারে ছাড়ার সুনির্দিষ্ট কোনো তারিখ জানায়নি তারা। এদিকে তারা এ পণ্যের দামের ব্যাপারেও কোনো মন্তব্য করেনি।

গ্যালাক্সি গিয়ার বাজারে ৩০০ ডলারে বিক্রি হচ্ছে। এ হিসাবে তাদের গিয়ার ২ মডেলের ঘড়িটিও এ দামেই বিক্রি হওয়ার কথা। সে তুলনায় গিয়ার ২ নিওর দাম কিছুটা কম পড়তে পারে।

নতুন এ ঘড়ি দুটিতে বিশেষ একটি অ্যাপ ব্যবহার করা হয়েছে। এতে ঘড়িটির মাধ্যমে গ্রাহকরা দূরে বসেও টেলিভিশন পরিচালনা করতে পারবেন। সাধারণ স্মার্টঘড়িগুলোয় গান শুনতে স্মার্টফোনের সঙ্গে সংযোগ স্থাপন করতে হয়। কিন্তু নতুন স্মার্টঘড়ি দুটিতে স্মার্টফোন ছাড়াই গান শোনা যাবে।

এ ঘড়িতে স্বাস্থ্য বিষয়ক অ্যাপও ব্যবহার করা হয়েছে। অ্যাপগুলো গ্রাহকের হূদস্পন্দন ও ঘুমানোর অভ্যাস থেকে শুরু করে স্বাস্থ্য বিষয়ক আরো অনেক তথ্যই জানাবে। নতুন স্মার্টঘড়ি দুটি আগের গ্যালাক্সি গিয়ারের চেয়ে তুলনামূলক হালকা। তাই এটি ব্যবহারে গ্রাহকরা অনেকটাই স্বাচ্ছন্দ্য বোধ করবেন। সূত্রঃ বণিকবার্তা।