Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশে কর্মরত বিদেশী নাগরিক ১২ হাজারের বেশি

অনলাইন প্রতিবেদক, সিউল, ২৫ ফেব্রুয়ারী, ২০১৪:

বাংলাদেশে বর্তমানে ১২ হাজার ১৮৩ জন বিদেশী নাগরিক কর্মরত রয়েছেন। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক (চুন্নু) সংসদে এই তথ্য প্রদান করেন। তিনি আজ সংসদে সরকারি দলের এম আব্দুল লতিফের এক প্রশ্নের জবাবে আরও বলেন, ২০১৩ সালের বাংলাদেশে বাণিজ্যিক খাতে বিদেশী কোম্পানির শাখা, লিয়াজোঁ ও প্রতিনিধি অফিস এবং স্থানীয়ভাবে নিবন্ধিত বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহে ৪ হাজার ৩২৯ জন বিদেশী কর্মীর অনুকূল নতুন কর্মানুমতি এবং ৪ হাজার ৬০৯ জন বিদেশ কর্মীর অনুকূলে কর্মানুমতির মেয়াদ বৃদ্ধি করে কর্মানুমতি পত্র জারি করা হয়েছে। একই সময়ের মধ্যে ৩৫০ জন বিদেশ কর্মীর কর্মানুমতি পত্র বাতিল করা হয়েছে।

chardike-ad

S1-sm20131124021113তিনি বলেন, বিনিয়োগ বোর্ডের তথ্য অনুযায়ী ২০১৩ সালে শিল্পখাতে ১ হাজার ৪১২ জন নতুন বিদেশ কর্মীর অনুকূলে কর্মানুমতি প্রদান এবং একই সময়ের মধ্যে ২ হাজার ১৮৩ জন বিদেশ কর্মীর অনুকূলে কর্মানুমতির মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশে ভারত, চীন, পাকিস্তান, শ্রীলংকা, ফিলিপাইন, তুরস্ক, দঃ কোরিয়া, জাপান, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইউকে, ইউএসএ, ফ্রান্স, ইন্দোনেশিয়া, ডেনমার্ক এবং স্পেনের বিদেশী কর্মীরা শিল্প এবং বাণিজ্যিক খাতে কর্মরত রয়েছেন।