cosmetics-ad

বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে সিঙ্গাপুরের স্কুট এয়ারলাইন্স

scoot-airlines

বাংলাদেশ থেকে আরও একটি বিদেশি এয়ারলাইন্স বিদায় নিচ্ছে। সিঙ্গাপুরের এয়ারলাইন্স স্কুট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আগামী ২৯ এপ্রিল তাদের শেষ ফ্লাইট পরিচালনার মাধ্যমে তাদের ব্যবসা গুটিয়ে নিচ্ছে।

স্কুট এয়ারলাইন্সের জেনারেল সেলস এজেন্ট নভো এয়ারের একজন শীর্ষ কর্মকর্তা সম্প্রতি এ তথ্য জানিয়েছেন। ঢাকা-সিঙ্গাপুর রুটে লাভ কম হওয়া এবং রুট রিশিডিউলের কারণে তারা এ সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে ব্রিটিশ এয়ারওয়েজ, ওমান এয়ার, কোরিয়ান এয়ার, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, আরএকে এয়ারওয়েজ, শ্রীলঙ্কা-ভিত্তিক মাহিন লঙ্কা, বাহরাইন-ভিত্তিক গালফ এয়ারওয়েজ, ব্যাংকক এয়ারওয়েজ এবং নেদারল্যান্ডস-ভিত্তিক কেএলএম বাংলাদেশে তাদের ব্যবসা গুটিয়ে চলে গেছে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক মহাব্যবস্থাপক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আব্দুল মোমেন সংবাদমাধ্যমকে বলেন, ‘ঢাকার বিমানবন্দরটি এই অঞ্চলে একটি চমৎকার উড়োজাহাজ চলাচলের কেন্দ্র হিসেবে গড়ে উঠতে পারতো। এখান থেকে পূর্ব এবং পশ্চিমাঞ্চলের দেশগুলোর সঙ্গে যোগাযোগ রক্ষা করা যেতো। কিন্তু এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ খুব একটা নজর দেননি।’

বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদস্য (অপারেশন ও প্লানিং) এয়ার কমোডর এম মোস্তাফিজুর রহমান বলেন, একটি নির্দিষ্ট রুটে ফ্লাইট না চালানো ক্ষেত্রে অনেক কিছু বিবেচনায় আনতে হয়। যেমন, যথেষ্ট সংখ্যায় যাত্রী পাওয়ার বিষয়টি অন্যতম।

সূত্র: দ্য ডেইলি স্টার।