Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ার বাজারে গ্যালাক্সি এস ফাইভ

সিউল, ২৭ মার্চ ২০১৪:

বিশ্বখ্যাত ইলেক্ট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের স্মার্টফোনে নতুন সংযোজন এস৫ আজ আনুষ্ঠানিকভাবে অবমুক্ত করা হয়েছে। বিপণন কৌশল বিবেচনায় বহুল আলোচিত হ্যান্ডসেট মডেলটি নির্ধারিত তারিখের দুই সপ্তাহ আগেই কোরিয়ার বাজারে ছাড়া হচ্ছে। পর্যবেক্ষকরা বলছেন কোরিয়ার শীর্ষ টেলিকম ব্র্যান্ড এসকে টেলিকমের ব্যবসায়িক কার্যক্রমে ৪৫ দিনের ‘সরকারি নিষেধাজ্ঞা’র পুরো সময়টা কাজে লাগাতেই স্যামসাং কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত। এর ফলে আন্তর্জাতিক বাজারেও গ্যালাক্সি পণ্যটির ‘রিলিজ’ এগিয়ে আসবে বলে ধারণা করা হচ্ছে।

chardike-ad

PYH2014032706900031500_P2প্রসঙ্গত, মুনাফা অর্জনে ‘অসুস্থ’ প্রতিযোগিতার দায়ে দ. কোরিয়া সরকার চলতি মাসের শুরুতে দেশটির শীর্ষ তিন মুঠোফোন বিক্রেতা প্রতিষ্ঠান এসকে, কেটি ও এলজিকে পৃথক পৃথক সময়ে ৪৫ দিন করে ‘ব্যবসায়িক নিষেধাজ্ঞা’ প্রদান করেছে। নিষেধাজ্ঞা চলাকালীন এসব প্রতিষ্ঠান নতুন করে গ্রাহক নিবন্ধন কিংবা পুরোনো গ্রাহকদের কাছে নতুন ‘ডিভাইস’ বিক্রি করতে পারবে না। কেটি ও এলজির ‘ব্যানড পিরিয়ড’ ১৩ মার্চ থেকে চলছে, আর এসকের ‘সাজা’ ভোগ শুরু হবে আগামী ৫ এপ্রিল থেকে।

বাজার বিশ্লেষকরা বলছেন, স্যামসাং যতোই বিশ্বখ্যাত ব্র্যান্ড হোক কোরিয়ায় ‘লোকাল সেনসেশন’দের প্রভাব উপেক্ষা করতে পারে না। বাজারে এসকে’র অনুপস্থিতির সুযোগটুকু তাই ষোলআনা কাজে লাগাতেই কোরিয়ান টেক জায়ান্টদের এ সিদ্ধান্ত।

উল্লেখ্য, গেলো মাসে বার্সেলোনায় অনুষ্ঠিত ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’-এ স্যমসাং কর্তৃপক্ষ এ বছরের ১৪ এপ্রিল গ্যালাক্সি সিরিজের নতুন সংযোজনটি কোরিয়ার বাজারে অবমুক্ত করার ঘোষণা দেন।