Search
Close this search box.
Search
Close this search box.

অবশেষে সেই বৃদ্ধা মাকে নিজের অট্টালিকায় নিলেন ছেলে

narsingdiঅবশেষে ভাড়া করা অন্ধকার টিনের ঘর থেকে ছেলের অট্টালিকায় স্থান হল ৯৫ বছর বয়সী বৃদ্ধা মরিয়ম বেগমের। আজ মঙ্গলবার ছেলে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর আওয়ামী লীগের সহসভাপতি ও ডেকেরেটর ব্যবসায়ী কিরণ শিকদার তাঁর মাকে ঘরে তোলেছেন।

স্থানীয়রা জানান, গত রমজান মাসে স্ত্রী লিপি আক্তারের কথায় নিজের তিন তলা ভবনে না রেখে ভাড়া করা পাশের একটি ভাঙা অন্ধকার টিনের ঘরে মা মরিয়ম বেগমকে একা রেখে আসেন আওয়ামী লীগ নেতা কিরণ শিকদার। দুদিন আগে স্ত্রী-সন্তান নিয়ে ছেলে থাকে অট্টালিকায়, আর ৯৫ বছর বয়সী বৃদ্ধা মা থাকে ভাড়া করা অন্ধকার ভাঙা টিনের ঘরে- এমন একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে বিষয়টি নরসিংদী পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদের নজরে আসে। তিনি কিরণ শিকদারকে আটকের নির্দেশ দেন পলাশ থানা পুলিশকে।

chardike-ad

পরে পুলিশ তাকে আটক করলে স্থানীয় জনপ্রতিনিধিসহ রাজনৈতিক নেতাকর্মীরা মায়ের দেখভাল করবে এমন অঙ্গীকার নামায় তাকে ছাড়িয়ে নিয়ে আসেন। এর দুদিন পর আজ মঙ্গলবার কিরণ শিকদার তার মা মরিয়ম বেগমকে ভাড়া বাসা থেকে নিজের তিনতলা বাড়িতে নিয়ে আসেন।

narsingdi-palashমঙ্গলবার দুপুরে সরেজমিনে কিরণ শিকাদারের বাড়িতে গিয়ে দেখা যায়, ভবনের ২য় তলায় মাকে নিয়ে অবস্থান করছেন কিরণ শিকদার ও তার পরিবার। সেখানে অনেকটা হাসি-খুশিতে সময় পার করছেন বৃদ্ধা মা মরিয়ম বেগম। দুই দিন আগেও যেই বৃদ্ধা মা মাটিতে বিছানা করে শুয়েছিল, তিনি এখন আলিসান খাটে শুয়ে-বসে সময় পার করছেন।

ছেলের বাসায় এসে কেমন লাগছে জানতে চাইলে মরিয়ম বেগম বলেন, এখানে এসে আমার অনেক ভালো লাগছে। একা একা আমার কোথাও থাকতে ভালো লাগে না। জীবনের বাকি দিন গুলো ছেলে, নাতি-নাতনি ও পুত্রবধূকে নিয়ে থাকতে চাই।

ছেলে কিরণ শিকদার জানান, মাকে কাছে পেয়ে আমারও খুব আনন্দ লাগছে। মার যেখানে ভালো লাগবে সেখানেই থাকবে। যতদিন বেঁচে থাকি নিজের কাছে রেখে মায়ের সেবাযত্ন করে যাবো।

সৌজন্যে- কালের কণ্ঠ