Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ান পত্রিকা ইটি নিউজের বিরুদ্ধে মামলা করল স্যামসাং

সিউল, ১১ এপ্রিল ২০১৪:

দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক পণ্য নির্মাতা কোম্পানি স্যামসাং সে দেশের সংবাদ মাধ্যম ইটি নিউজের বিরুদ্ধে ৩ লাখ ডলার ক্ষতিপূরণের মামলা করেছে। সম্প্রতি স্যামসাংয়ের ফ্লাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৫-এর ক্যামেরা সম্পর্কে নেতিবাচক সংবাদ প্রকাশ করায় এ মামলা করা হয়েছে বলে জানায় স্যামসাং। সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক বিবৃতিতে এ মামলার বিষয়ে নিশ্চিত করা হয়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

chardike-ad

images (6)মিডিয়া টুডের প্রতিবেদন অনুযায়ী, সংবাদপত্র ইটি নিউজ স্যামসাংয়ের ফ্লাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৫-এর ক্যামেরায় প্রযুক্তিগত সমস্যার কথা উল্লেখ করে সম্প্রতি প্রতিবেদন প্রকাশ করে। তবে এ দাবিকে অসত্য ও ভিত্তিহীন বলে প্রতিবেদনটি সংশোধনের অনুরোধ করে স্যামসাং কর্তৃপক্ষ। কিন্তু ইটি নিউজ কর্তৃপক্ষ স্যামসাংয়ের অনুরোধ না মানায় মামলা করল স্যামসাং।

স্যামসাংয়ের পক্ষ থেকে দাবি করা হয়, পত্রিকাটির এ ভিত্তিহীন সংবাদ প্রকাশের কারণে প্রতিষ্ঠানটির ব্যবসা ও ব্র্যান্ডের সুনাম নষ্ট হয়েছে। এছাড়া উপযুক্ত তথ্য-প্রমাণ ও বিশ্লেষণ ছাড়া এ ধরনের অপ্রাসঙ্গিক সংবাদ প্রকাশ করা মোটেও যুক্তিসঙ্গত নয়। এদিকে মিথ্যা তথ্যের ভিত্তিতে পত্রিকাটির প্রকাশিত এ প্রতিবেদনের কারণে সম্প্রতি বাজারে আসা স্যামসাং গ্যালাক্সি এস৫-এর বিক্রিতে নেতিবাচক প্রভাব পড়বে বলেও উল্লেখ করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে ইটি নিউজ জানায় সদ্য বাজারে আসা গ্যালাক্সি এস৫-এর ক্যামেরায় প্রযুক্তিগত সমস্যা আছে। তবে কী ধরনের সমস্যা, তা উল্লেখ করা হয়নি যথাযথভাবে পত্রিকাটির প্রতিবেদনে। স্যামসাং স্মার্টফোন বিক্রিতে বর্তমানে শীর্ষস্থানে অবস্থান করছে। এতে গ্যালাক্সি এস৫ বাজারে আনার মাধ্যমে আরো সুদৃঢ় হবে বলে আশা করা হচ্ছিল। বিশ্লেষকদের ধারণা, নেতিবাচক এ খবরের কারণে প্রতিষ্ঠানটির সামগ্রিক স্মার্টফোন ব্যবসার ওপরই বিরূপ প্রভাব পড়তে পারে। সূত্রঃ বণিকবার্তা।