Search
Close this search box.
Search
Close this search box.

ধাতব বডির গ্যালাক্সি এস৫ আসছে জুনে

সিউল, ২৯ এপ্রিল ২০১৪:

দক্ষিণ কোরীয় ইলেকট্রনিকস পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের গ্যালাক্সি এস৫ স্মার্টফোনের ধাতব বডিসংবলিত প্রিমিয়াম সংস্করণ বাজারে পাওয়া যাবে আগামী জুনে। প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে কোরিয়ার সংবাদপত্র এশিয়া টুডের প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

chardike-ad

গ্যালাক্সি এস৫ বাজারে ছাড়ার পর পরই ব্যাপক সাড়া ফেলে ক্রমবর্ধমান স্মার্টফোনের বাজারে। আর সাফল্যের এ ধারাবাহিকতা বজায় রাখতে এবার ধাতব বডির সংস্করণ আনছে প্রতিষ্ঠানটি। এছাড়া ধাতব বডির স্মার্টফোনের পাশাপাশি ট্যাবলেটও আনার পরিকল্পনা রয়েছে বলে উল্লেখ করা হয় এশিয়া টুডের প্রতিবেদনে।

images (6)বর্তমানে ধাতব বডির ট্যাবলেটের উন্নয়নকাজ চলছে। ধাতব বডির এ প্রিমিয়াম সংস্করণ গ্যালাক্সি এস৫ স্মার্টফোনে থাকবে ২০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ২ দশমিক ৫ গিগাহার্টজ কোয়াড কোর স্নাপড্রাগন ৮০৫ প্রসেসর এবং ৩ গিগাবাইট র্যাম। এদিকে গুজব ছড়িয়েছে যে, আসন্ন ধাতব বডির গ্যালাক্সি এস৫-এ ৮ কোর প্রসেসর ব্যবহার করা হতে পারে। তবে এ বিষয়ে এশিয়া টুডের প্রতিবেদনে বিশেষ কিছু উল্লেখ করা হয়নি।

এদিকে স্যামসাং গ্যালাক্সি এস৫ প্লাস্টিক বডির স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ২ গিগাবাইট র্যাম এবং স্নাপড্রাগন ৮০১ প্রসেসর। তবে বাজারে ছাড়ার কয়েক দিনের মধ্যে খোদ করিয়ায়ই স্যামসাং গ্যালাক্সি এস৫-এর ক্যামেরার ত্রুটি নিয়ে প্রশ্ন ওঠে। দেশটির স্থানীয় পত্রিকা ইটি নিউজে ক্যামেরার ত্রুটি-সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হলে আদালতের দ্বারস্থ হয় স্যামসাং। সূত্রঃ বণিকবার্তা।