Search
Close this search box.
Search
Close this search box.

প্রিমিয়াম অডিও ব্যবসায় প্রবেশ করছে স্যামসাং

সিউল, ৩০ এপ্রিল ২০১৪:

দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিকস পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং লেভেল নামের ওয়্যারলেস ব্লুটুথ স্পিকারসহ একটি হেডফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। লেভেল উন্মুক্ত করার মধ্য দিয়ে এই প্রথম প্রিমিয়াম অডিও ব্যবসায় প্রবেশ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি এক বিবৃতিতে এ খবরের সত্যতা নিশ্চিত করে স্যামসাং। খবর টাইমস অব ইন্ডিয়ার।

chardike-ad

গত রোববার জাঁকজমকভাবে প্রতিষ্ঠানটির তৈরি ওয়্যারলেস ব্লুটুথ স্পিকার লেভেলের প্রস্তুত প্রক্রিয়া সম্পন্নের বিষয়ে নিশ্চিত করা হয়। এছাড়া বিশ্বব্যাপী সঙ্গীতপিপাসুদের মধ্যে স্যামসাংয়ের তৈরি এ স্পিকারসেট নতুন মাত্রা যোগ করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। তবে কবে নাগাদ এটি বাজারে ছাড়া হবে, সে বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি।

Samsung-Logoধারণা করা হচ্ছে, আগামী সপ্তাহের মধ্যেই ওয়্যারলেস ব্লুটুথ স্পিকার হেডফোনসহ বাজারে ছাড়বে স্যামসাং। এছাড়া লেভেল পণ্যগুলোর মূল্য সম্পর্কেও বিস্তারিত কিছু প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি। তবে বিশ্লেষকরা মনে করছেন প্রতিষ্ঠানটির এসব পণ্যের মূল্য তুলনামূলকভাবে বর্তমান বাজারে বিদ্যমান পণ্যের থেকে বেশি হবে। এর কারণ হিসেবে উল্লেখ করা হয়, স্যামসাং বরাবরেই গ্রাহক চাহিদার ওপর ভিত্তি করে নতুন পণ্য উন্মোচন করে থাকে। আর বিশ্বব্যাপী বর্তমানে উচ্চ প্রযুক্তি ও অধিক সুবিধাযুক্ত পণ্যের চাহিদা বৃদ্ধি পেয়েছে ব্যাপক। বেশির ভাগ ক্ষেত্রেই ক্রেতারা পছন্দের পণ্য কেনার ক্ষেত্রে মূল্য নিয়ে ভাবেন না। আর তাই স্যামসাং অত্যাধুনিক প্রযুক্তির সব সুবিধা যুক্ত করেছে লেভেল ওয়্যারলেস ব্লুটুথ স্পিকারে।

জানা যায়, প্রতিষ্ঠানটি একযোগে চার প্রকারের লেভেল স্পিকার বাজারে ছাড়বে। এর মধ্যে শীর্ষস্থানীয় মডেলটি হলো লেভেল ওভার। এটি এক জোড়া হেডফোন, যা ব্লুটুথের মাধ্যমে সব ধরনের স্মার্টফোনে ব্যবহার করা যাবে। এছাড়া এর সঙ্গে একটি টাচপ্যাড যুক্ত থাকবে, যার মাধ্যমে স্পিকারের ভলিউম কম-বেশি করা যাবে। এছাড়া ট্রাক পরিবর্তন করারও ব্যবস্থা রয়েছে হেডফোনটিতে। সব প্রক্রিয়া সম্পন্ন করা যাবে ওয়্যারলেস পদ্ধতিতে। লেভেল অন লেভেল ওভারের তুলনায় আকৃতিতে ছোট। তবে এ স্পিকারটিতে অনাকাঙ্ক্ষিত শব্দ নিরোধক কোনো ব্যবস্থা নেই। সূত্রঃ বণিকবার্তা।