Search
Close this search box.
Search
Close this search box.

পাহাড়ে দুধের ঝর্ণা!

Milk_Riverএবার ভারতের রাজস্থানে পাহাড়ে দুধের ঝর্ণার দেখা মিলল। পানিতে রঙ মাখানো অথবা রাসায়নিক কোনো কারসাজি নয়, সত্যি সত্যিই রাজস্থানের বাসিন্দারা দুধের ধারা দেখলেন!

আসলে কী ঘটেছে রাজস্থানে? স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, সোমবার ভারতের পশ্চিমাঞ্চলের রাজ্যটির দক্ষিণাঞ্চলীয় শহর সিরোহির পাহাড়ি অঞ্চলে বেশ কিছুক্ষণ দুধের ঝর্ণাধারা উপভোগ করেন স্থানীয়রা। কোনো দৈব ব্যাপার নয়, আকস্মিকভাবেই ঘটনার সূত্রপাত।

chardike-ad

Milk_Riverপ্রত্যক্ষদর্শীরা জানান, ওই দিন সকালে সিরোহির বাহারিঘাটা অঞ্চলে পাহাড়ি সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় একটি ট্যাঙ্কার। সঙ্গে সঙ্গে ট্যাঙ্কারটিতে ভর্তি থাকা দুধ গড়িয়ে পড়ে পাহাড়ের কোল বেয়ে।

গুজরাটের একটি উৎপাদক প্রতিষ্ঠান থেকে ২৫ হাজার লিটার দুধ নিয়ে রাজস্থানেই আসছিল ওই ট্যাঙ্কারটি। আর পথেই ঘটে গেলো এ বিস্ময়কর দুর্ঘটনা।

Milk_Riverপ্রথমে বিস্ময়ের ঘোরে থাকলেও পরে বালতি, ড্রাম আর ক্যান নিয়ে দুধ সংগ্রহে প্রতিযোগিতায় নেমে পড়েন স্থানীয়রা। প্রায় প্রত্যেক বাড়িতেই লেগে যায় ‘পাহাড়ি দুধের ঝর্ণা’ থেকে দুধ সংগ্রহের মহোৎসব। একসময় আসল ঘটনা জানতে পেরে সবার বিস্ময় কাটে।

অন্যদিকে, বেশ কিছুক্ষণ পর খবর পেয়ে উদ্ধারকারী ক্রেন এসে রাস্তায় উল্টে থাকা ট্যাঙ্কারটি সরিয়ে নিয়ে পাহাড়ি সড়কে যান চলাচল স্বাভাবিক করে।