cosmetics-ad

করোনা আতঙ্ক : চুল কাটতে অভিনব উপায় চীনে

china-corona

সংক্রামক করোনা ভাইরাস বিস্তার লাভ করায় নাগরিকদের একে অপরের থেকে অন্তত ৫ ফুট দূরত্বে অবস্থানের পরামর্শ দিয়েছে চীন। একইসঙ্গে এড়িয়ে চলতে বলেছে জনসমাগম। কিন্তু তাতে চুল কাটা, শেভ, ফেসওয়াশের মতো জরুরি কাজতো বন্ধ হয়ে থাকতে পারে না। তাই এসব কাজ সারতে অভিনব উপায় বেছে নিয়েছেন নাপিতরা।

সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ছড়িয়ে পড়া এ সংক্রান্ত ছবিতে দেখা যায়, ক্রেতার চুল কাটতে বা মাথাওয়াশ করতে লম্বা স্ট‌্যান্ডের মধ‌্যে চিরুনি, কেচি, শেভার, হেয়ার ড্রায়ারের মতো প্রয়োজনীয় সরঞ্জাম সংযোজন করে দূর থেকে ক্রেতাকে সেবা দিচ্ছেন।

এ বিষয়ে চীনের কেন্দ্রীয় হেনান প্রদেশের একটি সেলুনের মালিক উ জুনলং বলেন, এ পদ্ধতিতে সরাসরি হাতের মাধ‌্যমে কাজ করার মতো আরাম পাওয়া যায় না। কিন্তু নিজেদের নিরাপত্তার কথা চিন্তা করে এর বাইরে অন‌্যকোনো উপায় নেই আমাদের।

এদিকে ছবিগুলো দেখে অনেকে তাদের পোস্টে বিভিন্ন মন্তব‌্য করছেন। কেউ কেউ চুলকাটার এর ধরনের পদ্ধতির নাম দিয়েছে ‘লং-ডিসট‌্যান্স হেয়ারকাট’। আর এ পদ্ধতিতে চুলকাটতে ‘হাতে জোর’ থাকার প্রয়োজনীয়তার বিষয়টি মন্তব‌্যে উল্লেখ করেছেন অনেকে।

তবে পদ্ধতি যাই হোক, বিষয়টি সামাজিক মাধ‌্যম ব‌্যবহারকারীদের মধ‌্যে বেশ আগ্রহের জন্ম দিয়েছে। করোনা ভাইরাসে ‘ভুতূড়ে’ শহরে পরিণত হওয়া উহান অন্তত লোকজনের মুখে হাসির খোড়াক যোগাতে পেরেছে।