Search
Close this search box.
Search
Close this search box.

আক্ষেপ নিয়েই দেশে ফিরলেন সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার খুব একটা সাফল্য পাননি সাকিব আল হাসান। ১০ ম্যাচ খেলে ব্যাট হাতে ১১৪ রান করেছেন। আর বল হাতে পাঁচ উইকেট নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। শুধু সাকিবই ব্যর্থ হয়েছেন তা নয়, তাঁর দল কলকাতা নাইট রাইডার্স ফাইনালে উঠতে পারেনি। প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে বিদায় নিয়েছে তারা।

download (8)

chardike-ad

ব্যক্তিগত ব্যর্থতা এবং দলের সাফল্য না পাওয়ার আক্ষেপ নিয়েই দেশে ফিরেছেন সাকিব। কলকাতা থেকে আজ শুক্রবার দুপুরে ঢাকায় এসে পৌঁছান তিনি।

এর আগে ২০১১ সালে সাকিব কলকাতায় প্রথম যোগ দেন। সেবার শিরোপা জিততে না পারলেও প্রথমবারের মতো প্লে-অফ খেলেছিল কলকাতা। আর ২০১২ সালে জিতেছিল প্রথম শিরোপা। ২০১৪ সালে দ্বিতীয়বারের মতো আইপিএলের শিরোপা জেতে তারা। দুবারই দলের শিরোপাজয়ের পেছনে যথেষ্টই অবদান ছিল সাকিবের। ফলে টানা ষষ্ঠবারের মতো কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে খেলেন এই বাঁহাতি অলরাউন্ডার।

২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত আইপিএলের ছয়টি আসরে ৪২টি ম্যাচ খেলে সাকিব করেছেন ৪৯৭ রান। বল হাতে নিয়েছেন ৪৩টি উইকেট। আর দুবার জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

আইপিএলের ব্যস্ততা শেষ হতে না হতেই এবার সাকিবকে নেমে পড়তে হচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে। এবার তিনি আবাহনী লিমিটেডের হয়ে খেলবেন। শনিবার বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে আবাহনী মুখোমুখি হবে। এই ম্যাচে মাঠে নামতে পারেন ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডার।