Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার

football-1এক বার করে ট্রান্সফার উইন্ডো খোলে আর বিশ্ব ফুটবলের বড় ক্লাবগুলো টাকার থলে নিয়ে হাজির হয়ে যায় টার্গেটে থাকা ফুটবলারদের সই করাতে। ফুটবলারদের সই করাতে কোটি কোটি পাউন্ড খরচ করে ক্লাবগুলি। রোনাল্ডো, মেসিরা তো রয়েছেনই দলবদলের এই ক্লাবযুদ্ধে কোটি কোটি টাকা দর ওঠে বহু ফুটবলারেরই। সে ম্যানচেস্টার ইউনাইটেডে আসা পল পোগবাই হোক বা গনসালো ইগুয়াইন, এডেন হ্যাজার্ড।

এক বার দেখে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের তালিকায় কারা রয়েছে।

chardike-ad

এডেন হ্যাজার্ড: চেলসি সুপারস্টার বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের তালিকায় এই মুহূর্তে রয়েছেন ১০ নম্বরে। ২৬ বছরের এই বেলজিয়ান তারকাকে চেলসি কিনেছিল ৭ কোটি ইউরো দিয়ে।

গনসালো ইগুয়াইন: গত মরসুমে নাপোলিকে প্রায় একার হাতে সিরি এ খেতাব দেওয়া এই আর্জেন্তিনীয় তারকাকে সাড়ে ৭ কোটি ইউরোয় কেনে য়ুভেন্তাস।

রবার্ট লেওয়ানডস্কি: এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফিনিশারদের অন্যতম পোলিশ তারকাকে বায়ার্ন কিনেছিল প্রায় ৮ কোটি পাউন্ডে।

পল পোগবা: ফরাসি এই অ্যাকাটিং মিডফিল্ডারকে ৮ কোটি ইউরোয় কিনে সবাইকে চমকে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। পোগবাকে অনেকেই ভবিষ্যতের ব্যালন ডি অব বলতে শুরু করেছেন।

আঁতোয়া গ্রিজম্যান: অসাধারণ স্কিল এবং গতির মিশ্রণ রয়েছে ফরাসি গ্রিজম্যানের পায়ে। আটলেটিকো মাদ্রিদ এই ফুটবলারকে কেনে প্রায় ৮ কোটি ২০ লক্ষ পাউন্ডে।

গ্যারেথ বেল: রোনাল্ডোর ক্ষেত্রেও যা হয়নি তা ওয়েলশ উইজার্ডের সঙ্গে করেছে রিয়াল মাদ্রিদ। ২০২২ সাল পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করে ফেলেছে স্পেনের ক্লাবটি। ৯ কোটি পাউন্ডে বেলকে কিনেছিল রিয়াল।

লুই সুয়ারেজ: লিভারপুল থেকে বার্সেলোনায় এসে দলকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছেন উরুগুয়ের এই স্ট্রাইকার। দলের ন’নম্বরকে ৯ কোটি পাউন্ডে কেনে বার্সা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো: এই যুগের অন্যতম সেরা ফুটবলার রোনাল্ডোকে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে কেনে রিয়াল মাদ্রিদ। বর্তমানে তাঁর দর ১০ কোটি পাউন্ড।

নেইমার: মেসি-রোনাল্ডো ছাড়া যাঁদের ব্যালন ডি’অর জেতার ক্ষমতা আছে, ১০ কোটি ২ লক্ষ পাউন্ডের নেইমার তাঁদের অন্যতম। ২৫ বছরের এই ওয়ান্ডার কিডকে বার্সার ভবিষ্যত বলা হয়। তার সঙ্গে সম্প্রতি ৫ বছরের চুক্তি বাড়িয়ে নিয়েছে স্পেনের ক্লাব।

লিওনেল মেসি: বিশ্বের একমাত্র ফুটবলার যিনি পাঁচ বার ব্যালন ডি’অর জিতেছেন। ১০ কোটি ২০ লক্ষ পাউন্ডের মেসিই এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।