Search
Close this search box.
Search
Close this search box.

বগুড়ায় জন্ম নিলো মানুষ আকৃতির অদ্ভুত ছাগলের বাচ্চা!

bogra-goatদেখতে অনেকটা মানুষের আকৃতি। কিন্তু মানুষ না। এ রকমই একটি অদ্ভুত মৃত বাচ্চার জন্ম হয় ছাগলের পেট থেকে। মানুষ আকৃতির মৃত এ ছাগলের বাচ্চাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

শনিবার (০৭ অক্টোবর) ঘটনাটি ঘটেছে বগুড়ার শেরপুর উপজেলার সীমান্তবর্তী সামীবাড়ী ইউনিয়নের ১নং ওয়ার্ডের কদিম হাসড়া গ্রামে।ভোর রাতে বাচ্চাটি মৃত অবস্থায় জন্ম নেয়। পরে দুপুরে বাড়ির পাশে মাটিতে পুঁতে রাখা হয় অদ্ভুত সেই বাচ্চাটি।

chardike-ad

ছাগলের মালিকের নাম পলাশ মিয়া। পেশায় তিনি একজন কৃষক। পাশাপাশি সংসারের আয় বাড়ানোর জন্য প্রায় ৭-৮ বছর ধরে ছাগল পালন করে আসছে এই কৃষক।

পলাশ মিয়া জানান, তার গোয়ালে প্রায় ১৬টির মত ছাগল ছিলো। গত কোরবানি ঈদে দু’টি ছাগল রেখে বাকিগুলো বিক্রি করেন দেন। এর মধ্যে গত বৈশাখ মাসে একটি ছাগল গর্ভবতী হয়। সেই ছাগলের পেট থেকে মানুষ আকৃতির মৃত বাচ্চার জন্ম হয়।

ভোর রাতে ছাগলটি এই মৃত বাচ্চার জন্ম দেয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চারপাশে খবর ছড়িয়ে পড়ে। অসংখ্য উৎসুক লোকজন মানুষ আকৃতির ছাগলের বাচ্চাটি দেখতে তার বাড়িতে ভিড় করে। পরে দুপুরের দিকে মৃত বাচ্চাটি বাড়ির পাশে পুঁতে রাখা হয়। তবে বাচ্চা প্রসবকারী ছাগলটি সুস্থ আছে যোগ করেন কৃষক পলাশ মিয়া।

ফেরদৌস হোসেন, আবুল হোসেন, হোসেন আলীসহ একাধিক নবীণ ও প্রবীণ ব্যক্তি জানান, জীবনে এমন ঘটনা নিজ চোখে প্রথম দেখলেন তারা। মানুষের আকৃতি অদ্ভুত মৃত ছাগলের বাচ্চা দেখে তারা হতবাক। আসলে সৃষ্টিকর্তার মর্জি বোঝা বড়ই মুশকিল মন্তব্য তাদের।

বিকেলে শেরপুর উপজেলা প্রাণি সম্পদ অধিদফতরের ভেটেরিনারি সার্জন ডা. মো. রায়হান এ সম্পর্কে জানান, অস্বাভাবিকভাবে ভ্রুণ বৃদ্ধিজনিত কারণে বাচ্চা বিভিন্ন আকৃতির হতে পারে।

অ্যাবনরমাল অ্যামব্রাইয়োনিক ডেভলোপমেন্ট বা টেরাটোজেনিক প্রভাবের কারণে ছাগলের পেট থেকে বিভিন্ন আকৃতির যেমন মানুষ আকৃতির বাচ্চা জন্ম নিতে পারে বলে উল্লেখ করেন এই চিকিৎসক।