Search
Close this search box.
Search
Close this search box.

আভিযান যেকোনো সময়ে শেষ: স্বরাষ্ট্রমন্ত্রী

asaduzzaman

সিলেটের শিববাড়িতে ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহলে চলমান আভিযান যেকোনো সময়ে শেষ হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ কথা জানিয়েছেন।

chardike-ad

সোমবার দুপুর আড়াইটার দিকে মন্ত্রীসভার বৈঠকের পর সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেকোনো সময়ে সিলেটের আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান শেষ হবে।  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ধারণা করা হচ্ছে, সেখানে বড় কোনো জঙ্গি থাকতে পারে।  জঙ্গিদের শিকড় উপড়ে ফেলার চেষ্টা করা হচ্ছে।

তিনি জানান, আজ (সোমবার) মন্ত্রিসভার বৈঠকে জঙ্গিবিরোধী অভিযান নিয়ে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছু নির্দেশনা দিয়েছেন। তিনি জনপ্রতিনিধিদের নিজ এলাকায় গিয়ে জঙ্গিবিরোধী কাজে আরো তৎপর হতে বলেছেন। এ ছাড়া গণমাধ্যমকে আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আতিয়া মহলে রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ‘মাস্টারমাইন্ড’ মেজর জিয়া থাকতে পারে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই এলাকাকে অভিযানের জন্য নির্দিষ্ট করা হয়েছিল। পরে পুলিশ ও অন্য বাহিনীকে বিরত রেখে সেনাবাহিনী মোতায়েন করা হয়। এ পর্যন্ত দুজন জঙ্গি নিহত হয়েছে। আরো কেউ থাকতে পারে।

বাংলাদেশ এখন দেশী-বিদেশি ষড়যন্ত্রের শিকার মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা জঙ্গি তৎপরতার সঙ্গে যুক্ত, তারা মূলত ইসলামকে কলুষিত করছে। দেশের মানুষ জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে না। এমনকি জঙ্গিদের বাবা-মাও তাদের স্বীকৃতি দিচ্ছে না।

লন্ডনে পার্লামেন্ট ভবনে সন্ত্রাসী হামলার ঘটনা ইঙ্গিত করে আসাদুজ্জামান বলেন, ব্রিটেনে কী হয়েছে সবাই জানে। সে তুলনায় বাংলাদেশের জঙ্গি দমনে তৎপরতা ও সক্ষমতা বেড়েছে।