Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৫

pak-newsপাকিস্তানে মাগরিবের নামাজের সময় বিস্ফোরণে ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৯ জন। শুক্রবার (১০ জানুয়ারি) দেশটির দক্ষিণ-পশ্চীমাঞ্চলীয় কোয়েতা প্রদেশে এ ঘটনা ঘটে। বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া ল্যাঙ্গোভ বিষয়টি নিশ্চিত করেছেন।

কোয়েটারের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আবদুল রাজ্জাক চীমা এবং হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহতদের মধ্যে উপ-পুলিশ সুপার (ডিএসপি) আমানউল্লাহ এবং মসজিদের ইমাম রয়েছেন। পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন জানায়, আহতদের কোয়েটার সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

chardike-ad

pak-newsবেলুচিস্তানের পুলিশ প্রধান মহসিন হাসান বাটের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। বোম ডিসপোজাল স্কোয়াড এবং নিরাপত্তকর্মীরা মসজিদ চত্বরে তল্লাশি চালাচ্ছেন এবং এলাকাটি ঘিরে রেখেছেন। মসজিদটি ঘনবসতিপূর্ণ পশতুন-সংখ্যাগরিষ্ঠ এলাকায় অবস্থিত।

ডিআইজি চিমা জানান, এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। হামলার পেছনে কোনো জঙ্গি গোষ্ঠী জড়িত কি-না তা ক্ষতিয়ে দেখা হচ্ছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গাফুর টুইট বার্তায় বলেছেন, ফ্রন্টিয়ার কর্পস কর্মীরা বিস্ফোরণস্থলে পৌঁছেছে। পুলিশের পাশাপাশি তারাও তল্লাশি অভিযানে অংশ নিয়েছে।

সেনা প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার বরাত দিয়ে টুইটে তিনি আরও বলেন, যারা মসজিদে নিরপরাধদের লক্ষ্য করে তারা কখনও সত্যিকারের মুসলমান হতে পারে না।