cosmetics-ad

আল-আকসা মসজিদ বন্ধ ঘোষণা

al-aksa

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। কোনোভাবেই যেন থামছে না মৃত্যুর মিছিল। করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫ হাজার ৮৩৯ জনে দাঁড়িয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ১ লাখ ৫৬ হাজার ৭৩০ জন। বিশ্বের ১৫২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। এরই প্রেক্ষিতে করোনাভাইরাস মোকাবেলায় বন্ধ করা হয়েছে ইসলাম ধর্মের তৃতীয় সর্বোচ্চ ধর্মীয় স্থান জেরুসালেমের আল-আকসা মসজিদ।

প্রাণঘাতী করোনা মোকেবেলায় রোববার বন্ধ ঘোষণা করা হয়েছে মসজিদের নামাজ আদায় ও ইবাদতসহ সকল ধরণের কার্যক্রম। সেই সাথে বন্ধ হয়েছে টেম্পল মাউন্টেনের উপর অবস্থিত বিখ্যাত গম্বুজ কুববাত আস-সাখরা। ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে আল আকসা মসজিদ বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মুসলিমদের তৃতীয় বৃহত্তম পবিত্র স্থান আল-আকসা মসজিদ।

জেরুসালেম ইসলামিক ওয়াকফ বিভাগ বলছে, পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখা হবে আল আকসার সব ধরণের কার্যক্রম। তবে মসজিদের বাইরে সব ধরণের প্রার্থনা ও ইবাদত কার্যক্রম চালু রাখার কথা জানিয়েছে আল-আকসার পরিচালক ওমর কিসোয়ানি।

এদিকে ফিলিস্তিনের পশ্চিম তীরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ জনে। এরই মধ্যে ইসরাইলে ১০০ বা তার বেশি সংখ্যক মানুষের যেকোনো ধরণের সামাজিক সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। সূত্র : রয়টার্স ও এবিসি নিউজ