Search
Close this search box.
Search
Close this search box.

করোনায় দক্ষিণ কোরিয়ায় আগাম ভোটগ্রহণ শুরু

korea-electionআগামী ১৫ এপ্রিল দক্ষিণ কোরিয়ার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বুথগুলোতে জনসমাগম কমানোর জন্য দেশটিতে আগাম ভোটের ব্যবস্থা করা হয়েছে। দেশটিতে শুক্রবার (১০ এপ্রিল) শুরু হয়েছে এ আগাম ভোট। আর এতে ভোট দিতে পারছেন করোনাভাইরাসে আক্রান্ত রোগীরাও।

দক্ষিণ কোরিয়ায় জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, করোনা প্রকোপ বেশি থাকায় দায়গু এবং রাজধানী সিউল শহরের ৩ হাজার রোগীর জন্য আটটি পোলিং স্টেশন তৈরি করা হয়েছে। এছাড়া করোনা রোগীদের চিকিৎসার কাজে নিয়োজিত ৯০০ মেডিকেল স্টাফরাও এদিন আগাম ভোট দেবেন বলে জানা গেছে।

chardike-ad

এদিকে শুক্রবার দক্ষিণ কোরিয়ায় বর্তমান প্রেসিডেন্ট মুন জে ইনও আগাম ভোট দিয়েছেন বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে। শনিবার পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় সাধারণ নির্বাচনের আগাম ভোট চলবে।

ধারণা করা হচ্ছে, করোনার কারণে কোয়ারেন্টাইনে থাকা প্রায় সাড়ে ৪৬ হাজার ভোটার এই আগাম ভোটে অংশ নেবেন। এ বিষয়ে দক্ষিণ কোরিয়া উপস্বাস্থ্য মন্ত্রী কিম গ্যাং লিপ বলেন, যারা সেলফ কোয়ারেন্টাইনে আছেন, তাদেরও ভোট দেয়ার অধিকার রয়েছে।

দক্ষিণ কোরিয়ার সেন্টারস ফর ডিজিস কন্ট্রোল এন্ড প্রিভেনশনের দেয়া তথ্য অনুযায়ী, দেশটিতে করোনা ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৫০ জন। মারা গেছেন ২০৮ জন।