cosmetics-ad

দক্ষিণ কোরিয়ায় দুই বাংলাদেশি করোনা আক্রান্ত

korea-bangladeshi-corona

দক্ষিণ কোরিয়ায় দুই বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত দুইজনকে দেশটির কংজিন মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। গত ১১ মে কোরিয়ান এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে তারা দক্ষিণ কোরিয়ায় আসেন। এছাড়া ওই ফ্লাইটে কোরিয়া আসেন আরও ৯০ বাংলাদেশি।

বিমানবন্দরে নামার সময় করোনা আক্রান্ত ওই বাংলাদেশিদের মধ্যে কোনো লক্ষণই ছিল না। ওই ফ্লাইটে আরও তিনজসহ মোট ৫ জন করোনা আক্রান্ত হয়েছে। তাদের সংস্পর্শে যারা এসেছে প্রত্যেকের করোনাভাইরাস পরীক্ষা করা হবে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা গেছে।

দেশটিতে নতুন করে আবারও শুরু হয়েছে করোনাভাইরাসের সংক্রমণ। কড়াকড়ি শিথিল করার পরই কোরিয়ায় দ্বিতীয় দফা সংক্রমণের আশঙ্কা দেখা গেছে। দেশটিতে ১০২ জন করোনা আক্রান্তের সঙ্গে সিউলের ব্যস্ততম এলাকা ইতায়েওয়ানের বার ও ক্লাবগুলোর সম্পৃক্ততা পাওয়া গেছে।

দ্য কোরিয়া হ্যারাল্ড জানায়, ইতায়েওয়ানের এই ক্লাব ও বারই এখন দক্ষিণ কোরিয়ায় করোনা সংক্রমণের সবচেয়ে বড় ক্লাস্টার। গত সোমবার দেশটিতে নতুন করে ২৭ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবার ধরা পড়ে কোভিড-১৯ নামের এ ভাইরাস। ইতোমধ্যেই বিশ্বের অন্তত ২১৫টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। বিশ্বজুড়ে এতে আক্রান্ত হয়েছেন ৪১ লাখের বেশি মানুষ। এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৮৩ হাজারের বেশি। আর সুস্থ হয়ে উঠেছেন ১৪ লাখ ২০ হাজারেরও বেশি মানুষ।