cosmetics-ad

দক্ষিণ কোরিয়াতে স্কুল খোলার পরদিনই আবার বন্ধ ঘোষণা

korean-school

দক্ষিণ কোরিয়ার ইনচিওন শহরে স্কুল খোলার পরদিনই করোনাভাইরাসের সংক্রমণের কারণে আবারও অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন জানায়, প্রথমদিন স্কুল খোলার পরই দুই শিক্ষার্থীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে, সংক্রমণের আশঙ্কায় ইনচিওনের স্কুলগুলো আবারও বন্ধ ঘোষণা করা হয়েছে। আক্রান্ত ওই দুই জন যে স্কুলের শিক্ষার্থী, সেই স্কুলটি ক্লাস বন্ধ ঘোষণা করার পরপরই শহরের আরও ৬৬ স্কুল বন্ধ করা হয়েছে।

korean-kidsজানা গেছে, সামাজিক দূরত্ব ও সুরক্ষাবিধি মেনে স্কুলগুলো খোলা হলেও দুই শিক্ষার্থী আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পরপরই মাত্র দুই ঘণ্টার মধ্যেই ক্লাস ছুটি ঘোষণা করা হয়। স্কুল কর্তৃপক্ষ জানায়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনেই ক্লাস নেওয়া হবে।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা ধারণা করছেন, দেশটির ইতাওয়ান শহরের নাইট ক্লাব ক্লাস্টার, যেখান থেকে দেশটিতে দ্বিতীয় দফায় সংক্রমণ শুরু হয়েছিল, নতুন আক্রান্তের সঙ্গে ওই ক্লাস্টারের যোগসূত্র আছে। দক্ষিণ কোরিয়ার এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তে হয়েছেন ১১ হাজার ১২২ জন, মারা গেছেন ২৬৪ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ১৩৫ জন।