cosmetics-ad

জনগণের কাছে কোরিয়ার প্রেসিডেন্টের ক্ষমা প্রার্থনা

কোরিয়ার জনগণের কাছে বড় ভাইয়ের দুর্নীতির কেলেংকারীতে জড়িত হওয়ার ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করেছেন প্রেসিডেন্ট লি মিয়ং বাক। জাতির উদ্দেশ্যে চাওয়া এই ক্ষমা প্রার্থনা আজ মংগলবার সরাসরি বিভিন্ন চ্যানেলে দেখানো হয়। ক্ষমা প্রার্থনাকালীন সময়ে তিনি বলেন “আমার পরিবারের এই রকম একটি লজ্জাকর ঘটনায় জনগনের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে। আমি এই ঘটনার জন্য মাথা নিচু করে আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।”
তিনি আরো বলেন ” আমি মনে করেছিলাম বিচার কাজ শেষ হওয়া পর্যন্ত আমার অপেক্ষা করা উচিত কিন্তু তার আগেই আমি আপনাদের সামনে উপস্থিত হয়েছি কারন আমার কাছে মনে হয়েছে ফলাফলের আগে আমার সর্বনিন্ম দায়িত্ব জনগণের সামনে আমার অবস্থান তুলে ধরা। তাই আগেই আমি আপনাদের কাছে এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি।”
উল্লেখ্য প্রেসিডেন্ট লি মিয়ং বাক এর বড় ভাই লি সাং দুককে ঘুষ গ্রহনের অভিযোগে ১১ জুলাই গ্রেফতার করা হয়। লি সাং দুকের বিরুদ্ধে সলোমন সেভিংস ব্যাংক এবং মিরে ব্যাংক থেকে ৬০০ মিলিয়ন উওন নেওয়ার অভিযোগ রয়েছে। কোলন গ্রুপ ও তাদের কাছ থেকে ১৫০ মিলিওয়ন উওন নেওয়ার অভিযোগ করেছে। এসব অর্থ তিনি গত নির্বাচনী প্রচারনায় ব্যবহার করেছেন বলে ধারণা করা হচ্ছে। এখনো এই মামলার তদন্ত চলছে।

(বার্তাসংস্থা ইউনহাপ অবলম্বনে)