Search
Close this search box.
Search
Close this search box.

স্যামসাংয়ের বিরুদ্ধে মামলা মাইক্রোসফটের

পেটেন্ট আইন ভঙ্গের অভিযোগে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক পণ্য নির্মাতা কোম্পানি স্যামসাংয়ের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ম্যানহাটন ফেডারেল কোর্টে মামলা করেছে শীর্ষ সফটওয়্যার নির্মাতা কোম্পানি মাইক্রোসফট। প্রতিষ্ঠানটির অভিযোগ, নকিয়ার মোবাইল বিভাগকে অধিগ্রহণের ঘোষণার পর স্যামসাং মাইক্রোসফটের পেটেন্ট ব্যবহারের জন্য চুক্তি অনুযায়ী অর্থ প্রদান করতে অস্বীকৃতি জানায়। সম্প্রতি মাইক্রোসফটের পক্ষ থেকে এক বিবৃতিতে এ খবরের সত্যতা নিশ্চিত করা হয়। খবর ম্যাশেবল।

download (7)প্রতিষ্ঠানটির বিবৃতি অনুযায়ী, পেটেন্ট-সংক্রান্ত চুক্তি অনুযায়ী অর্থ উদ্ধারের জন্য আদালতের শরণাপন্ন হয়েছে মাইক্রোসফট। তবে পেটেন্ট আইন ভঙ্গের অভিযোগে স্যামসাংয়ের বিরুদ্ধে করা মামলায় ঠিক কি পরিমাণ ক্ষতিপূরণের মামলা করেছে, প্রতিষ্ঠানটি তা প্রকাশ করেনি। এ বিষয়ে মাইক্রোসফটের ডেপুটি জেনারেল উপদেষ্টা ডেভিড হোয়ার্ড জানান, স্যামসাংয়ের সঙ্গে মাইক্রোসফটের ব্যবসায়িক অংশীদারিত্বের প্রতি মূল্যায়ন এবং শ্রদ্ধাবোধ রেখেই মামলাটি করা হয়েছে। তবে এখন দেখার বিষয় মাইক্রোসফটের সঙ্গে করা পেটেন্ট চুক্তিকে স্যামসাং কীভাবে উপস্থাপন করে।

chardike-ad

এদিকে স্যামসাংয়ের পক্ষে দাবি করা হয় যে, প্রতিষ্ঠানটি কোনো পেটেন্ট আইন ভঙ্গ করেনি। এছাড়া মাইক্রোসফটের সঙ্গে পেটেন্ট-সংক্রান্ত চুক্তির সব নথিপত্র ভালোভাবে পর্যালোচনা করে প্রতিষ্ঠানটির সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করা হবে বলে উল্লেখ করা হয় প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম ম্যাশেবলের প্রতিবেদনে। বিশ্লেষকরা মনে করছেন, গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমভিত্তিক স্মার্ট সেলফোন বিক্রির মাধ্যমে ক্রমবর্ধমান স্মার্টফোন বাজারের শীর্ষস্থান ধরে রেখেছে স্যামসাং।