Search
Close this search box.
Search
Close this search box.

কোয়াইটসাইড কিনছে স্যামসাং

যুক্তরাষ্ট্রভিত্তিক এয়ার কন্ডিশনার ডিসট্রিবিউটর কোম্পানি কোয়াইটসাইড কিনছে দক্ষিণ কোরিয়াভিত্তিক ইলেকট্রনিক পণ্য নির্মাতা কোম্পানি স্যামসাং। ধারণা করা হচ্ছে, ‘স্মার্ট হোম’সংশ্লিষ্ট প্রযুক্তি খাতে ব্যবসা প্রসারের লক্ষ্যে কোয়াইটসাইড অধিগ্রহণ করছে প্রতিষ্ঠানটি। তবে এজন্য কী পরিমাণ ডলার গুনতে হচ্ছে স্যামসাংকে, সেটি নিশ্চিত করা হয়নি। খবর রয়টার্স।

Samsung-Logoসংবাদ মাধ্যম রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, এ নিয়ে চলতি সপ্তাহে দুটি প্রতিষ্ঠানকে অধিগ্রহণ করল স্যামসাং। এর আগে গত শুক্রবার বাসাবাড়িতে ব্যবহূত স্মার্ট যন্ত্রাংশ নির্মাতা স্টার্টআপ কোম্পানি স্মার্টথিংকসকে অধিগ্রহণ করে প্রতিষ্ঠানটি। স্মার্ট হোম প্রযুক্তি খাতে মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপল ও সার্চ ইঞ্জিন গুগলের সঙ্গে টেক্কা দিতেই সংশ্লিষ্ট ছোট প্রতিষ্ঠানটিকে অধিগ্রহণ করছে স্যামসাং বলে উল্লেখ করা হয় রয়টার্সের প্রতিবেদনে।

chardike-ad

বিশ্লেষকদের মতে, শিগগিরই স্মার্ট হোম প্রযুক্তি খাতে এক ভিন্ন মাত্রা যোগ করবে স্যামসাং। এছাড়া কোয়াইটসাইড ও স্মার্টথিংকসের মাধ্যমে গুগলের ‘গুগল নেস্ট’প্রজেক্টের সঙ্গে স্যামসাং প্রতিযোগিতা করতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের পক্ষ থেকে। বণিকবার্তা।