Search
Close this search box.
Search
Close this search box.

লতিফের বিচার দাবির মানববন্ধনে পুলিশের গুলি

human-chainডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর মন্তব্যের প্রতিবাদে যশোরে ২০ দলীয় জোটের কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে ২০ দলের মানববন্ধন কর্মসূচি পণ্ড হয়ে যায়।

এ ঘটনায় পুলিশ কনস্টেবলসহ চারজন আহত হয়েছেন। পুলিশ জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ছয়জনকে আটক করেছে।

chardike-ad

বুধবার বিকেলে যশোর প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে আহত হন উপশহর ‘সি’ ব্লকের কামাল, পুলেরহাট এলাকার রঞ্জু ও পৌরসভা মহিলা দলের সভানেত্রী সোনালী বেগম। তাদের যশোর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আটকরা হলেন- জেলা বিএনপি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম আজাদ, জেলা ওলামা দলের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, আওলাদ হোসেন, মোস্তাইন বিল্লাহ ও সাব্বির হোসেন।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন জানান, হজ সম্পর্কে লতিফ সিদ্দিকী আপত্তিকর মন্তব্য করার প্রতিবাদে বুধবার বিকেলে ২০ দলীয় জোট প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি গ্রহণ করে। প্রশাসনের অনুমতি নিয়েই এ কর্মসূচি গ্রহণ করা হয়। কিন্তু বিনা উস্কানিতে পুলিশ মানববন্ধন থেকে বিএনপি নেতা সৈয়দ সাবেরুল হক সাবুসহ কয়েকজনকে আটক করে। এরপর ২০ দলীয় জোট নেতাকর্মীরা পুলিশের গাড়িকে ঘিরে বিক্ষোভ শুরু করলে পুলিশ গুলিবর্ষণ করে।