Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশের জয়রথ থামালো ভারত

bangladesh-women-team

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের বাছাই পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ভারতের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না। শুরুতেই ভারতের জালে বলও জড়ায় বাংলাদেশের মেয়েরা। কিন্তু ১০ জনের দলে পরিণত হওয়া মণিকাদের জয় রথ থামিয়ে দিল ভারত। দুরন্ত সূচনা করেও শেষ পর্যন্ত ২-১ গোলে হারের তিক্ত স্বাদ নিয়ে ফিরতে হলো সানজিদা-কৃষ্ণাদের।

chardike-ad

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলার ২০ মিনিটেই ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু ২৯ মিনিটে সেই গোল শোধ করে দেয় ভারত।

১৯ মিনিটে কৃষ্ণা রানীকে ফাউল করেন ভারতীয় ডিফেন্ডার অমৃতা কুমারী। ফলে পেনাল্টি দেন রেফারি। ২০ মিনিটে স্পট কিক থেকে ভারতের জালে বল জড়ান সানজিদা।

ম্যাচের ২৫ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুন করতে পারত বাংলাদেশ। দুর্বল শটে ভারতীয় গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি স্বাগতিকদের স্ট্রাইকাররা।

২৯ মিনিটে পেনাল্টি আবারও পেনাল্টি।তবে এবার তা ভারতের অনুকুলে। পেনাল্টি কিক থেকে গোল করে সমতা ফেরান ফরোয়ার্ড রোজাবেরি।

ম্যাচের ৫৬ মিনিটে ভারতের গোলরক্ষক বল ক্লিয়ার করতে এগিয়ে এলে ফাঁকা পোস্টে শট নেন সানজিদা। কিন্তু বল গোলবারের পাশ দিয়ে চয়ে যায়।

ম্যাচের ৬৫ মিনিটে বাংলাদেশের মিডফিল্ডার মানছুরা নিজেদের ডি বক্সের সামান্য বাইরে থেকে বল ক্লিয়ার করতে গেলে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের মুখে আঘাত করেন। অনিচ্ছাকৃত এ আঘাতের পরেও ম্যাচের দায়িত্বে থাকা রেফারি ফাউলের বাঁশি বাজান এবং মানছুরাকে লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেন।

কাঁদতে কাঁদতে বাংলাদেশের ক্ষুদে এ ফুটবলারকে মাঠের বাইরে যেতে দেখা যায়। আর এ ফ্রি-কিকের সুযোগকে কাজে লাগিয়ে গোল আদায় করে নেন রোজাবেরি।

অতিরিক্ত সময়ে আরও কয়েকবার প্রতিপক্ষের দূর্গে আঘাত হানতে চেষ্টা চালায় বাংলাদেশ। তবে সে চেষ্টা ব্যর্থ হলে হার মেনেই মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

প্রথম দুই ম্যাচে জর্ডানেকে ১-০ এবং সংযুক্ত আরব আমিরাতকে ৬-০ গোলে হারিয়েছিল বাংলাদেশের মেয়েরা।