Search
Close this search box.
Search
Close this search box.

এ সরকার শুধু অবৈধ নয় ব্যর্থও: খালেদা

khaleda-zia_kishorবর্তমান সরকার শুধু অবৈধই নয় ব্যর্থও বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

বুধবার বিকেলে কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজ মাঠে ২০ দলের জনসভায় তিনি এ দাবি করেন।

chardike-ad

খালেদা জিয়া বলেন, এ সরকার শুধু অবৈধ নয় একটি ব্যর্থ সরকার। কাজেই সরকারের আর ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।এ সরকার ব্যর্থ, দুর্নীতিবাজ, খুনী। শিক্ষা ক্ষেত্রে, স্বাস্থ্য ক্ষেত্রে সকল ক্ষেত্রেই এ সরকার পিছিয়ে আছে। এসব খাতে এখন ব্যাপক দুর্নীতি চলছে যা পত্রপত্রিকায় আসছে।

তিনি বলেন, দেশে আজ জনগণের কোনো নির্বাচিত সরকার নেই। ৫ জানুয়ারির যে নির্বাচন হয়েছে সে
নির্বাচনে জনগণ ভোট দিতে যায়নি, ভোট কেন্দ্রে মানুষ ছিল না, কুকুর ছিল। তাহলে কিভাবে সারকার তাদেরকে নির্বাচিত দাবি করে। বর্তমান সংসদও অবৈধ। কারণ তারা নির্বাচনে ক্ষমতায় আসেনি।

সরকারের বিরুদ্ধে অত্যাচার-নির্যাতন অভিযোগ তুলে তা প্রতিরোধের হুঁশিয়ারি দিয়ে সাবেক প্রধানমন্ত্রী বলেন, বেশি অত্যাচার-নির্যাতন হলে ঈশা খাঁর ঢাল-তলোয়ারের কথা আপনাদের মনে আছে? আপনারা তা বুঝে নেবেন। আমি যখনই আন্দোলনের ডাক দেব, আপনারা অতীতের মতো সাড়া দেবেন।

র‍্যাব-পুলিশের প্রসঙ্গ তুলে বিএনপি চেয়ারপারসন বলেন, গুম ও হত্যাকাণ্ডের জন্য র‌্যাব এবং বিরোধী দলের ওপর গুলিবর্ষণের জন্য র‍্যাব-পুলিশ দায়ী। এই দুটি সংস্থাকে অস্ত্র ও গোলাবারুদ না দিতেও অন্য রাষ্ট্রগুলোর প্রতি আহ্বান জানান তিনি।

বিদেশিদের বলব, এই দুটি প্রতিষ্ঠান জঙ্গি দমনের নামে দেশের যুবকদের হত্যা করছে। সাধারণ মানুষের ওপর গুলিবর্ষণ করছে।

নারায়ণগঞ্জের সাত হত্যাকাণ্ডে র‌্যাবের সম্পৃক্ততার অভিযোগ তুলে এই বাহিনীকে প্রশিক্ষণ না দিতেও জাতিসংঘের প্রতি আহ্বান জানান বিএনপি চেয়ারপারসন।

প্রধান অতিথির বক্তব্যে যুব সমাজের উদ্দেশে তিনি বলেন, ‘যারা উন্নয়নে নেই তাদের ভোট দিয়েও লাভ নেই। তারা যতই নিজের এলাকার লোক হোক না কেন।’

বিকেল সাড়ে ৩টার দিকে খালেদা জিয়া মঞ্চে ওঠেন। দুপুর পৌনে ১টায় কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে জনসভা শুরু হয়।

সকাল ১০টা ৫০ মিনিটে গুলশানের বাসভবন থেকে কিশোরগঞ্জের উদ্দেশে রওয়ানা দেন খালোদা জিয়া।

গত ৫ জানুয়ারি সংসদ নির্বাচন বর্জনের পর ঢাকার বাইরে এটি খালেদা জিয়ার ষষ্ঠ জনসভা। সর্বশেষ গত ১ নভেম্বর নাটোরে ২০ দলীয় জোটের এক জনসভায় বক্তব্য রাখেন তিনি।