Search
Close this search box.
Search
Close this search box.

রোনাল্ডো কী নামে ডাকেন মেসিকে!

ronlado_messi

অভিযোগটা নিঃসন্দেহে ভয়ংকর। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নাকি রিয়াল মাদ্রিদের ড্রেসিংরুমে প্রায়ই লিওনেল মেসি প্রসঙ্গে যা তা কথা বলেন। রীতিমতো অকথ্য ভাষায় মেসিকে গালমন্দ করেন! তবে মানহানিকর এই অভিযোগ জোর গলায় নাকচ করে দিয়েছেন রিয়ালের পর্তুগিজ সুপারস্টার। স্পেনের বিখ্যাত ফুটবল সাংবাদিক ও বিশেষজ্ঞ গুইলেম বালাগু তার নতুন বইয়ে এই বোমা ফাটিয়েছেন। ঘোর প্রতিদ্বন্দ্বী হলেও প্রকাশ্যে কখনোই পরস্পর সম্পর্কে নেতিবাচক কোনো মন্তব্য করেন না সময়ের সেরা দুই ফুটবলার। কিন্তু মেসি ও রোনাল্ডোর এই পরস্পরিক শ্রদ্ধার নাকি পুরোটাই লোক দেখানো!

chardike-ad

বালাগুর দাবি, আদতে তাদের সম্পর্কটা সাপে-নেউলে। মেসিকে নাকি সহ্যই করতে পারেন না রোনাল্ডো। নাম শুনলেই তেলে-বেগুনে জ্বলে ওঠেন। সম্পর্কটা এমনই তিক্তকর পর্যায়ে যে, ড্রেসিংরুমে সতীর্থদের সঙ্গে আড্ডায় মেসির প্রসঙ্গ উঠলেই অশ্রাব্য ভাষায় গালি দেন রোনাল্ডো। বার্সেলোনার আর্জেন্টাইন জাদুকরকে বিশেষ কিছু নামে ডাকেন সিআর সেভেন। কখনও কুকুর কখনও পুতুল, কখনওবা …! রোনাল্ডোর দেয়া মেসির এই ডাক নামগুলো নাকি রিয়ালের সাজঘরে তুমুল জনপ্রিয়! মেসির পক্ষে কেউ কথা বললে তাকেও একই গালি হজম করতে হয়। বালাগুর ধারণা, সতীর্থদের সামনে নিজেকে বীরপুরুষ হিসেবে জাহির করতে এসব করেন রোনাল্ডো।

বালাগুর বইটি ধারাবাহিকভাবে প্রকাশিত হচ্ছে টেলিগ্রাফ পত্রিকায়। মঙ্গলবার বিষয়টি জানতে পেরেছেন রোনাল্ডো। প্রতিক্রিয়াও এসেছে সঙ্গে সঙ্গে। রোনাল্ডো জোর দিয়েই বলেছেন, তিনি কখনোই একজন পশাদার ফুটবলার সম্পর্কে এমন অসম্মানজনক মন্তব্য করেননি। নিজের ফেসবুক পেজে রোনাল্ডো লিখেছেন, ‘খবর ছড়াচ্ছে আমি নাকি প্রায়ই লিওনেল মেসিকে নিয়ে অসম্মানজনক কথা বলি। বিষয়টি একেবারে ডাহা মিথ্যা। যারা এসব বাজে কথা ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নিতে আমি আমার আইনজীবীকে নির্দেশ দিয়েছি। আমি আমার পেশাগত সব সহকর্মীকেই সম্মান করি। মেসি অবশ্যই তার ব্যতিক্রম নয়।’ বালাগুর বইয়ে রোনাল্ডোর বিরুদ্ধে আরও কিছু গুরুতর অভিযোগ রয়েছে। তবে এসব দাবির অকাট্য কোনো প্রমাণ দেখাতে পারেননি তিনি। বালাগু অবশ্য জানিয়েছেন, রিয়াল মাদ্রিদের খেলায়াড়দের কাছ থেকেই এসব জানতে পেরেছেন তিনি। সাজঘরের গোপন খবর কে বা কারা ফাঁস করেছেন, সঙ্গত কারণেই তাদের পরিচয় প্রকাশ করেননি বালাগু। খবরটা নাকি মেসিরও কানে গেছে পরশু। তবে তার প্রতিক্রিয়া জানা যায়নি। মঙ্গলবার রোনাল্ডোর পর্তুগালের বিপক্ষে প্রীতি ম্যাচেই হয়তো জবাবটা দেবেন আর্জেন্টিনা অধিনায়ক।

ওয়েবসাইট।