Search
Close this search box.
Search
Close this search box.

স্মার্টফোনের জন্য দেশীয় গেম ‘হাইওয়ে চেইস’ উন্মুক্ত

games

স্মার্টফোনে খুব জনপ্রিয় একটি গেম হচ্ছে, ট্যাপ ট্যাপ অ্যান্টস। বাংলাদেশি এই গেমটি বিশ্বের অন্তত ৯৮টি দেশে খেলা হচ্ছে, এমনটা জানিয়েছেন গেমটির নির্মার্তা বাংলাদেশি গেম ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান রাইস আপ ল্যাবস। গেমটির ডাউনলোড সংখ্যা সর্বমোট ১৫ মিলিয়ন ছাড়িয়ে গেছে।

chardike-ad

কয়েক বছর আগে তৈরি হওয়া এই গেমটির জনপ্রিয়তায় স্মার্টফোনের জন্য আবারও নতুন গেম উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। অ্যাপ স্টোরে উম্মুক্ত করা এই গেমটির নাম হাইওয়ে চেইস।

শুটিংপ্রেমী গেমারদের বিশেষ পছন্দ হল, স্নাইপার শুটিং গেম। তাই হাইওয়ে চেইস গেমটি অ্যাকশন ও শুটিংপ্রেমীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। গেমটিতে গেমারের চরিত্রে রয়েছেন একজন স্লাইপার। যার কাজ হল, নির্ধারিত সময়ের মধ্যে হেলিকপ্টার থেকে গুলি করে চোরের গাড়ি ধ্বংস করা। পাশাপাশি পথচারী ও সাধারণ গাড়িতে যেন আঘাত না লাগে, সেটিও খেয়াল করা।

ছোট-বড় সবার জন্য উপযোগি করে হাইওয়ে চেইস গেমটি তৈরি করা হয়েছে। দেশীয় ও আন্তর্জাতিক বাজার খেয়াল রেখে গেমটিতে উন্নতমানের সাউন্ড ইফেক্টস, আকর্ষণীয় গ্রাফিক্স এবং পয়েন্ট সুবিধা রয়েছে। পয়েন্ট অর্জনের মাধ্যমে গেমার গেমের বিভিন্ন ধাপ আনলক করতে পারবেন।

রাইস আপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা এরশাদুল হক বলেন, ‘আমরা বাজারে থাকা অন্যান্য গেমের থেকে আলাদা বৈশিষ্ট্যে ক্যারেক্টার, গ্রাফিক্স, সাউন্ড, আর্টওয়ার্ক এবং কাহিনী নিয়ে গেম তৈরির চেষ্টা করি। হাইওয়ে চেইস এর ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। প্রায় দুই মাসে তৈরি করা গেমটি ট্যাপ ট্যাপ অ্যান্টসের মতো বিশ্বের মোবাইল গেম সেক্টরে বাংলাদেশের নাম আবারও শীর্ষে উঠে আসবে বলে আমরা মনে করি।’

সম্পূর্ণ বিনামূল্যের এই গেমটি অ্যাপল স্টোর, গুগল প্লে স্টোর ও অ্যামাজন স্টোর থেকে ডাউনলোড করা যাবে। গেমটি ডাউনলোড করতে www.riseuplabs.com সাইটটি ভিজিট করতে হবে।