Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুক প্রতারণাঃ গ্রেফতার ২

facebook-cheater

চট্টগ্রামে ফেসবুকে পেজ খুলে বিজ্ঞাপন দিয়ে বেচাকেনার নামে বিক্রেতা সেজে দুই যুবককে ডেকে নিয়ে ছিনতাই করার দায়ে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

chardike-ad

রোববার দুপুরের নগরীর বাকলিয়া থানার নিলমহল বালুর মাঠ নাম এলাকা থেকে পুলিশের একটি দল এই দুই ফেসবুক প্রতারকে গ্রেফতার করে। গ্রেফতার ব্যক্তিরা হলেন মো. আবদুল শুক্কুর (২৩) এবং মো. রোকন উদ্দিন (২২)।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন  জানান, গ্রেফতার দুই যুবক ফেসবুকে সিটিজি অনলাইন বেচাকেনা নাম দিয়ে একটি ফেসবুক পেজ খুলে। এই পেজে গ্যালাক্সি সিরিজের একটি মোবাইল ফোন বিক্রির অফার দেওয়া হলে চট্টগ্রাম মহসীন কলেজের ছাত্র আনিসুল ইসলাম ওই মোবাইলটি কেনার আগ্রহ প্রকাশ করে। মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুক পেজের এডমিন আবদুল শুক্কুর ও রোকন উদ্দিনের সঙ্গে যোগাযোগ করে শনিবার গ্যালাক্তি ফোনটি কিনতে কলেজছাত্র আনিস ও তার অপর বন্ধু আরমানকে নিয়ে নগরীর বাকলিয়া থানার বালুর মাঠ এলাকায় যায়।

সেখানে যাওয়ার পর আগে থেকে তৈরি থাকা ফেসবুক প্রতারক শুক্কুর ও রোকন দুই কলেজছাত্রকে আটক করে গলায় ছুরি ধরে সঙ্গে থাকা মোবাইল ফোন এবং টাকা পয়সা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এই ঘটনার পর প্রতারণার শিকার দুই তরুণ বাকলিয়া থানায় অভিযোগ দাখিল করে।

রোববার দুপুরে বাকলিয়া থানার নিলমহল বালুর মাঠ এলাকায় প্রতারক দুই যুবককে পুনরায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় আনিসুল ও আরমান। খবর পেয়ে পুলিশ দ্রুত অভিযান চালিয়ে স্থানীয়দের সহায়তায় দুই ফেসবুক প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান গ্রেফতার দুই ফেসবুক প্রতারক শিক্ষিত এবং অনলাইন এক্টিভিস্ট। তারা একটি সংঘবদ্ধ গ্রুপের মাধ্যমে ফেসবুক ও অনলাইনের মাধ্যমে নানা প্রতারণামূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে প্রতারণা ও ছিনতাইয়ের অভিযোগে মামলা করা হয়েছে।