Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানের হার, সমতায় নিউজিল্যান্ড

newzealand

আবুধাবিতে রোমাঞ্চকর জয় পেয়েছে নিউজিল্যান্ড। বুধবার পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে পাকিস্তানকে ৭ রানে হারিয়েছে তারা।

আগে ব্যাটিং করে নিউজিল্যান্ড ৫ উইকেটে ২৯৯ রান সংগ্রহ করে। জবাবে পাকিস্তান ২৯২ রানের বেশি করতে পারেনি। নিউজিল্যান্ডের হয়ে কেন উইলিয়ামসন ও পাকিস্তানের হয়ে ইউনিস খান শতকের দেখা পান। ম্যাচসেরা নির্বাচিত হন কেন উইলিয়ামসন। এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-২ ব্যবধানে সমতা আনলো নিউজিল্যান্ড।

প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা বেশ ভালো করে নিউজিল্যান্ড। দুই ওপেনার গাপটিল ও ব্রাউনলি ৮১ রান করেন। ৪২ রানে ব্রাউনলিকে ফিরিয়ে এই জুটি ভাঙেন শহীদ আফ্রিদি। এরপর অর্ধশতকের দেখা পান গাপটিল। তবে ইনিংসটিকে বড় করতে পারেননি। ৫৮ রানে সোহেল তানভিরের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ডানহাতি এই ওপেনার।

এরপর পাকিস্তানের বোলারদের একাই শাসন করেন কেন উইলিয়ামসন। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগ পর্যন্ত ১০৪ বলে ১২ বাউন্ডারিতে ১২৩ রান করেন। এ ছাড়া রস টেলর ২৬, কোরি এন্ডারসন ২৩ ও লাথাম ১৪ রান করেন।

chardike-ad

পাকিস্তানের সেরা বোলার মোহাম্মদ ইরফান। ২টি উইকেট নেন তিনি। ১টি করে উইকেট নেন সোহেল তানভির, আনোয়ার আলী ও শহীদ আফ্রিদি।

৩০০ বলে ৩০০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ৮২ রান তুলতেই ৪ উইকেট হারায় পাকিস্তান। একে একে সাজঘরে ফেরেন আহমেদ শেহজাদ (০), নাসির জামশেদ (৩০), মোহাম্মদ হাফিজ (৩), হারিস সোহেল (১৩)।

পঞ্চম উইকেটে উমর আকমলকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন ইউনিস খান। ৯০ রান যোগ করেন তারা। দলীয় ১৭২ রানে রান আউটের শিকার হন ২৯ রান করা উমর। এরপর মাঠে নেমে ম্যাচ ঘুরিয়ে দেন আফ্রিদি। মাত্র ২৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৯ রান করেন বুম বুম খ্যাত আফ্রিদি। ষষ্ঠ উইকেটে আফ্রিদি ও ইউনিস খান ৭ ওভারে ৬৬ রান যোগ করেন।

জয়ের পথে এগোতে থাকা পাকিস্তান শিবিরে ৪৪তম ওভারে আঘাত করেন ম্লিন। আফ্রিদিকে সাজঘরে ফেরান তিনি। আফ্রিদির বিদায়ের পর শতকধারী ইউনিস খান দলীয় ২৫৪ রানে বিদায় নেন। ১১৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ১০৩ রান করেন ইউনিস। অভিজ্ঞ এই দুই ব্যাটসম্যানের বিদায়ের পর আর ম্যাচে ফিরতে পারেনি পাকিস্তান। শেষ দিকে সরফরাজ আহমেদের ১৮ ও আনোয়ার আলীর ২০ রানে পরাজয়ের ব্যবধান কমায় স্বাগতিকেরা। নিউজিল্যান্ডের সেরা বোলার ভেট্টরি। ৫৩ রানে ৩ উইকেট নেন তিনি।