Search
Close this search box.
Search
Close this search box.

হংকংয়ের ‘বর্ষসেরা মানব’ কোরিয়ান অভিনেতা সু হিউন

জনপ্রিয় কোরিয়ান অভিনেতা কিম সু হিউন হংকংয়ের একটি অনলাইন জরিপে ‘ম্যান অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় প্রচার মাধ্যম রেডিও টেলিভিশন হংকং এই জরিপের আয়োজন করে।

kim-soo-hyunএশীয় দেশগুলোতে কোরিয়ান নাটক-সিনেমার জনপ্রিয়তার প্রসারে অগ্রদূতদের একজন হিসেবে কিমকে বিবেচনা করা হয়ে থাকে। তিনি মূলত গত বছর প্রচারিত কোরিয়ান টিভি ধারাবাহিক ‘মাই লাভ ফ্রম দ্য স্টার’-এ দো মিন জুন চরিত্রে অভিনয় করে খ্যাতি লাভ করেন। মোট ৯৬ হাজার ভোটের মধ্যে কিম পান ২৭ হাজার বা ২৮ শতাংশ ভোট।

chardike-ad

প্রসঙ্গত, গত বছর চীনের একটি জরিপে দ্বিতীয় জনপ্রিয় কোরিয়ান অভিনেতা নির্বাচিত হন কিম।

তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে স্বনামধন্য কোরিয়ান দৈনিক মিং পাওয়ের প্রাক্তন প্রধান সম্পাদক কেভিন লাও এবং হংকং পুলিশের জনসংযোগ বিভাগের প্রধান কর্মকর্তা স্টিভ হুই ছুন টাক। প্রথমজন গেলো বছরের ফেব্রুয়ারিতে কর্মস্থলে যাবার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে জখম হয়ে প্রথমবারের মতো আলচনায় আসেন। আর দ্বিতীয়জন দেশটির সাম্প্রতিক গণতান্ত্রিক আন্দোলনের সময় টিভি অনুষ্ঠানের জনপ্রিয় মুখ হয়ে উঠেন।

তালিকায় স্থান পাওয়া অন্যান্যদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছেন হংকংয়ের হয়ে এশিয়ান গেমসে প্রথম সোনাজয়ী জিমন্যাস্ট শেক ওয়াই হুং, ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন প্রমুখ।