Search
Close this search box.
Search
Close this search box.

সেলফিভিত্তিক চার স্মার্টফোন আনল স্যামসাং

সম্প্রতি সেলফিভিত্তিক চার স্মার্টফোন উদ্বোধন করেছে কোরীয় প্রতিষ্ঠান স্যামসাং। গ্যালাক্সি এথ্রি, এফাইভ, ইফাইভ ও ইসেভেন মডেলের স্মার্টফোন চারটি ভারতের বাজারেই প্রথম ছাড়া হবে বলে জানায় প্রতিষ্ঠানটি। খবর টেকটু।

Samsung Selfie Smartphoneগ্যালাক্সি এথ্রির দাম পড়বে ২০ হাজার ৫০০ রুপি। গ্যালাক্সি এফাইভের দাম ২৫ হাজার ৫০০, ইসেভেন ২৩ হাজার ও ইফাইভের দাম ১৯ হাজার ৩০০ রুপি। স্যামসাংয়ের পক্ষ থেকে জানানো হয়, তারা গ্যালাক্সি এ সিরিজের ডিভাইসগুলো উচ্চক্রয়ক্ষমতার মানুষের কথা মাথায় রেখে বাজারে এনেছে। আর ই সিরিজের ডিভাইস শিক্ষার্থীদের উপযোগী করে বাজারে আনা হয়েছে।

chardike-ad

গত বছর ভারতে কোরীয় প্রতিষ্ঠানটির বিপুলসংখ্যক ডিভাইস বিক্রি হয়েছে। এদিকে বিপুল জনসংখ্যার কারণে আগামী বছরগুলোয়ও দেশটির বাজার স্মার্টফোন নির্মাতাদের জন্য গুরুত্ব বহন করবে বলেই মনে করা হচ্ছে। বাজার বিশ্লেষকদের মতে, ভারতে গত বছর ভালোই ব্যবসা করেছে কোরীয় প্রতিষ্ঠানটি। এ কারণে এবার তারা নতুন চারটি ডিভাইস ভারতের বাজারেই প্রথম ছাড়ার ঘোষণা দিয়েছে।

গ্যালাক্সি এথ্রিতে রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ও ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ইসেভেনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এদিকে ইফাইভে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ও ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। স্মার্টফোনগুলো মূলত সেলফিভিত্তিক। সাম্প্রতিক সময়ে সেলফি তোলার প্রবণতা বাড়ার কারণে স্যামসাংয়ের পাশাপাশি অন্যান্য স্মার্টফোন নির্মাতাও তাদের ডিভাইসে ক্যামেরার মান উন্নয়ন করেছে।

গত বছরটা ভালো কাটেনি শীর্ষ মোবাইল ডিভাইস নির্মাতা স্যামসাংয়ের জন্য। এ সময়ে প্রতিষ্ঠানটির আয় উল্লেখযোগ্য হারে কমেছে। মোবাইল ডিভাইস বিক্রি কমার কারণেই প্রতিষ্ঠানটির আয় কমেছে বলে জানা যায়। নতুন উদ্যমে শুরু করতেই স্যামসাং বছরের শুরুতে চারটি উন্নত কনফিগারেশনের ডিভাইস আনছে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা। বণিকবার্তা।