Search
Close this search box.
Search
Close this search box.

মান্নার সঙ্গে কথোপকথনের রহস্যে জড়িত অজ্ঞাত ব্যাক্তি চিহ্নিত!

Mannaনাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমানের মান্নার সঙ্গে ভাইবারে কথা বলা অজ্ঞাত প্রবাসী বাংলাদেশিকে চিহ্নিত করেছে গোয়েন্দা পুলিশ। ডিবির কর্মকর্তারা জানান, মান্নার সঙ্গে কথা বলা ব্যক্তির ডাক নাম ‘মামুন’ এবং তিনি অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন।

অজ্ঞাত ওই ব্যক্তির সঙ্গে ফোনালাপ ফাঁস হওয়ার পর মান্নাকে রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেফতার করা হয়েছে। তবে ওই ব্যক্তির পরিচয়ের বিস্তারিত তথ্য এখনও পাওয়া যায়নি। গোয়েন্দারা কূটনৈতিক চ্যানেলে তা বের করার চেষ্টা করছেন।
ডিবির যুগ্ম কমিশনার মনিরুল জানান, মান্না সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। এ বিষয়ে কোনও সন্দেহ নাই। এই ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ত সবাইকে আইনের মুখোমুখি দাঁড় করানো হবে।
গতকাল ছিল মান্নার পুলিশ রিমান্ডের তৃতীয় দিন। গুলশান থানায় দায়ের করা মামলায় দেশের সেনাবাহিনীকে উস্কানির অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত চলছে।
গোয়েন্দারা জানান, মান্নার অর্থের উৎস এবং যোগাযোগের বিভিন্ন তথ্য বেরিয়ে আসছে রিমান্ডে।
ডিবির এক ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, রিমান্ডে বিভিন্ন প্রশ্নের জবাব দেওয়ার ক্ষেত্রে মান্না চতুরতার আশ্রয় নিচ্ছেন।
সাবেক ডিসিসি মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে ফোনালাপের বিষয়ে মান্না জানান, বিএনপির কয়েকজন নেতার সঙ্গে যোগাযোগ রাখতে তিনি পছন্দ করেন। এছাড়া ক্ষমতাসীন আওয়ামী লীগের অনেক নেতার সঙ্গেও যোগাযোগ রয়েছে বলে তিনি দাবি করেন।
ডিবি কর্মকর্তা বলেন, মান্না জিজ্ঞাসাবাদে বলেছেন, ‘আমি একজন রাজনৈতিক নেতা এবং আমার পেশাগত প্রয়োজনীয়তা থেকেই আমি অনেক রাজনৈতিক নেতার সঙ্গে কথা বলি।’
জিজ্ঞাসাবাদে জড়িত ডিবির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মান্না বেশ কয়েকজন হাইপ্রোফাইল নাগরিক সম্পর্কে তথ্য দিয়েছেন গোয়েন্দাদের।
তিনি জানান, আলাদাভাবে ব্যক্তি ধরে ধরে মান্নার দেওয়া তথ্য যাচাই করা হচ্ছে এবং তাদের রাজনৈতিক চিন্তাধারাও যাচাই করা হচ্ছে।
যাচাই প্রক্রিয়া শেষ গোয়েন্দারা অ্যাকশন নেবে বলে জানিয়েছেন ডিবি কর্মকর্তা।

chardike-ad