Search
Close this search box.
Search
Close this search box.

এক ডিমের দাম ৫৮ হাজার টাকা!

eggsকাউকে যদি জিজ্ঞাসা করা হয়, বলুন তো- একটা ডিমের দাম কত? সে চিন্তা না করেই উত্তর দেবে কতই বা হবে! বড় জোর ১০ থেকে ১৫ টাকা। কিন্তু যদি শোনেন একটা ডিমের দাম ৫৮ হাজার টাকা, তবে চোখ এমনিতেই কপালে উঠবে।

অবিশ্বাস্য হলেও সত্য, সম্প্রতি এই বড় অংকেই একটি ডিম বিক্রি হয়েছে ই-কমার্স কোম্পানি ইবেতে।

chardike-ad

রোববার মেইল অনলাইনের এক খবরে জানানো হয়েছে, গত ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ডিমের তৈরি এক ধরনের পিঠা উৎসবে বাফ অরপিংটন (কালো-সাদা জাতের) একটি মুরগি এই ডিম পাড়ে। ডিমটির সবচেয়ে বড় বিশেষত্ব হচ্ছে এটি দেখতে একেবারেই বলের মতো গোলাকার। এ ধরনের ডিম দেখে আশ্চর্য হয়ে যান মুরগিটির মালিক ইংল্যান্ডের এসেক্সের বাসিন্দা ৪৪ বছর বয়সী কিম ব্রটন।

তিনি সিদ্ধান্ত নেন এ ডিম রান্না করে খেয়ে নিবেন। তবে তার আগে সেটির ছবি ফেসবুকে পোস্ট করেন তিনি। এ ছবি দেখে তার এ সিদ্ধান্তের কথা জানতে পেরে তারই সহকর্মী তা করতে নিষেধ করেন।

পরক্ষণে তিনি সিদ্ধান্ত নেন এ ডিম অনলাইনে নিলামে তোলা হবে। তিনি আরও আশ্চর্য হন যখন ডিমটি ৪৮০ ব্রিটিশ পাউন্ডে বিক্রি হয়; যা বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৮ হাজার টাকা।

কিম ব্রটন এখন সিদ্ধান্ত নিয়েছেন ব্রিটেনের দাতব্য সংস্থা সিস্টিক ফিব্রোসিস ট্রাস্টে দান করবেন এ টাকা। কারণ এ রোগেই তার বন্ধুর ছেলে মারা যায়।

প্রসঙ্গত, বাফ অরপিংটন মুরগির নাম পরে পাল্টে রাখা হয় পিংপং।