Search
Close this search box.
Search
Close this search box.

ভারতের টানা পঞ্চম জয়

Dhawanদুর্বার গতিতে এগিয়ে চলেছে ভারত। বিশ্বকাপে টানা পঞ্চম জয়ের পথে আজ আয়ারল্যান্ডকে বিধ্বস্ত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। শিখর ধাওয়ানের সেঞ্চুরির উপর ভর করে হ্যামিল্টনের সেডন পার্কে ধোনির দল জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

এর আগে ম্যাচ জিতলেই কোয়ার্টার ফাইনাল এমন সমীকরণ নিয়ে টস জিতে ভারতের বিরুদ্ধে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। ওপেন করতে নামা দুই ব্যাটসম্যান পোর্টারফিল্ড আর স্টারলিংয়ের মারকুটে ব্যাটে শুভ সূচনা করে আইরিশরা। দলীয় ৮৯ রানে ব্যক্তিগত ৪২ রান করে আউট হন স্টার্লিং। এরপর ২ রান করে জয়েস আউট হলে কিছুটা বিপদে পড়ে আয়ারল্যান্ড। এরপর অধিনায়ক পোর্টারফিল্ড আর নেইল ও’ব্রায়েন ৫৩ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ইঙ্গিত দেয়।

chardike-ad

কিন্তু ৬৭ রান করা পোর্টারফিল্ড আর ৭৫ রান করা নেইল ও’ব্রায়েন আউট হলে বিপদে পড়ে যায় আইরিশরা। শেষ দিকে আর কোন ব্যাটসম্যান রান না পেলে ২৫৯ রানে থেমে যায় আইরিশদের ইনিংস। ভারতের পক্ষে সামি নেন ৩ টি উইকেট।

আয়ারল্যান্ডের দেওয়া ২৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ১০০ আর রোহিত শর্মার ৬৭ রানের উপর ভর করে সহজ জয় পায় ধোনি বাহিনী। বিরাট কোহলি ৪৪ আর রাহানে ৩৩ রান নিয়ে অপরাজিত থাকেন। আয়ারল্যান্ডের পক্ষে স্টুয়ার্ট থম্পসন নেন ২ উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন শিখর ধাওয়ান।