Search
Close this search box.
Search
Close this search box.

ইয়েমেনে মসজিদে আত্মঘাতী হামলা, নিহত ১২০

mosques_attackইয়েমেনের রাজধানী সানায় দুই মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহত হয়েছে অন্তত ১২০ জন। এ ঘটনায় আহত হয়েছে ৩০০ জনের বেশি। জুমআর নামাজের পরই এ হামলার ঘটনা ঘটে।

শুক্রবার সন্ধ্যায় এক খবরে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন।

chardike-ad

খবরে বলা হয়, সানার নিয়ন্ত্রণ এখন যাদের হাতে – সেই শিয়া হুতি বিদ্রোহীদের সমর্থকরা এই মসজিদগুলোয় যেতো; যারা সম্প্রতি এই এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে। জুমআর নামাজের পরই রাজধানীর আল বদর মসজিদ ও আল হাশহুম মসজিদে এই আত্মঘাতী বোমা হামলা হয়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা সাবা জানিয়েছে, নিহতদের মধ্যে রয়েছেন প্রখ্যাত ধর্মীয় নেতা মুরতাথা আল মাহাথওয়ারি। আহতদের শহরের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের দেওয়া এক ভিডিওতে দেখা গেছে, আত্মঘাতী বোমাহামলার পর একটি মসজিদ থেকে রক্তাক্ত দেহ বের করে আনছে স্থানীয়রা। যেখানে মসজিদের মেঝেতেও দেখা গেছে ধ্বংসাবশেষগুলো।

তবে কেউ এখনো এ ঘটনার দায় স্বীকার করেনি।

এদিন সানার উত্তরাঞ্চল থেকে ১৮০ কিলোমিটার দূরেও সাদার একটি সরকারি ভবনে বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায়ও ২ জন নিহত ও একজন আহত হয়েছে বলে খবর পাওয়া যায়।

এর আগে দক্ষিণাঞ্চলীয় এডেন শহরে হুতিদের অনুগত বাহিনীর সাথে দেশটির প্রেসিডেন্ট আবেদরাব্বো মনসুর হাদীর সমর্থকদের লড়াই হয়।