Search
Close this search box.
Search
Close this search box.

আইসিসি সভাপতি হচ্ছেন পাকিস্তানের নাজাম শেঠি

najam-sethiসংস্থা কর্তৃক অনিয়মের প্রতিবাদে মুস্তাফা কামাল পদত্যাগ করায় ইন্টারনশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন পাকিস্তানের নাজাম শেঠি। স্থানীয় এক্সপ্রেস নিউজ পত্রিকায় প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ভারত-বাংলাদেশ ম্যাচে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন কামাল। তিনি এ বিষয়ে গণমাধ্যমে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করায় তাকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ডাকা হয়নি এবং ভারতের বিতর্কিত ব্যক্তি এন শ্রীনিবাসন চ্যাম্পিয়ন দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক প্রধান শেঠি এখন আইসিসি সভাপতির পদ গ্রহণ করবেন।

chardike-ad

অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে আজ বিমান বন্দরে সাংবাদিকদের কামাল বলেন, ‘ঠিক এই মুহূর্তে আমি পদত্যাগ করলাম। আমি এখন আর আইসিসি সভাপতি নই।’
‘আমার পদত্যাগের প্রধান কারণ হচ্ছে- যারা অসাংবিধানিক ও বে-আইনী কাজ করে তাদের সঙ্গে আমি কাজ করতে পারি না।’
কোয়ার্টার-ফাইনালে ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচে বিতর্কিত আম্পায়ারিংয়ের কারণে পদত্যাগ করবেন বলে আগেই হুমকি দিয়েছিলন বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী হিসেবে দায়িত্বরত কামাল।

বাংলাদেশের বিপক্ষে উল্লেখিত ম্যাচটি ‘পাতানো’ এবং ‘আম্পারিংয়ের মান খুবই দুর্বল ছিল ’ বলে কামালের মন্তব্যের পর আইসিসি প্রধান নির্বাহী নির্লজ্জভাবে তার বক্তব্যের সমালোচনা করেন।

কামালের বক্তব্যে আইসিসি ক্ষুদ্ধ হয় এবং ২০১৫ বিশ্বকাপ ট্রফি হস্তান্তর থেকে তাকে বঞ্চিত করে।
আইসিসি চেয়ারম্যান এন শ্রীনিবাসন বিজয়ী দল অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্কের হাতে ট্রফি তুলে দেন।

সূত্র : বাসস