Search
Close this search box.
Search
Close this search box.

ফাঁসি কার্যকর হতে পারে আজ রাতে

kamruzzamaমানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি আজ রাতে কার্যকর হতে পারে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক কর্মকর্তা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ জোনের ঊর্ধ্বতন এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য নিশ্চিত করেছেন।

chardike-ad

এর আগে মুহাম্মদ কামারুজ্জামানকে আর সময় দেওয়া হচ্ছে না বলে জানান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এক অনুষ্ঠান থেকে তাড়াহুড়ো করে বেরিয়ে যাওয়ার আগে তিনি সাংবাদিকদের বলেন, ‘ম্যাজিস্ট্রেট আজ গিয়েছিলেন, তার (কামারুজ্জামান) সঙ্গে কথা বলেছেন। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

শুক্রবার রাতে হঠাৎ করে কারাগারের নিরাপত্তা বাড়ানো হয়। এ সময় আশপাশের দোকানপাট বন্ধেরও নির্দেশ দেয় পুলিশ।

রাত সোয়া ৮টার দিকে একটি একটি অ্যাম্বুলেন্স কারাগারে ভেতরে ঢোকে। এ সময় শামিয়ানাসহ ফাঁসি কার্যকরের জন্য প্রয়োজনীয় উপকরণ কারাগারের ভেতর নেওয়া হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ জোনের উপ-কমিশনার মফিজ উদ্দিন আহমদ সহকারী উপ-কমিশনার ফয়েজ উদ্দিনকে নিয়ে কারাগারে প্রবেশ করেন।

কারা চিকিৎসক আহসান হাবীব রাত সাড়ে ৮টার দিকে কারাগারে প্রবেশ করেন। এর কাছাকাছি সময়ে কারাগারে যান ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি হিসেবে উপ-কমিশনার শামীম আফরোজ।

রাত ৮টা ৪০ মিনিটের দিকে ফয়েজ উদ্দিন কারাগার থেকে বের হয়ে সাংবাদিকদের বলেন, ‘আমাদের সব প্রস্তুতি শেষ। এবার আপনারা প্রস্তুতি নিন।’