Search
Close this search box.
Search
Close this search box.

প্রশিক্ষণের জন্য ব্যয় করছেন কোরীয়রা

চাকরি পাবার লক্ষ্যে ব্যক্তিগত উদ্যোগে করা বিভিন্ন প্রশিক্ষণ শালায় ব্যয় করছেন চাকুরে সন্ধানীরা। সম্প্রতি জব কোরিয়ার করা এক জরিপে দেখা যায় প্রতি পাঁচ জনের একজন এই সব প্রশিক্ষণ শালায় প্রায় ২ লক্ষ ৬৯ হাজার উওন খরচ করেছেন।

korea study১ হাজার ৬ শত ৫১ জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও চাকুরী প্রার্থীদের নিয়ে জরিপটি করা হয়। যেখানে ২১.৮ শতাংশ(৩৬০ জন) জানান, তারা চাকরি সংক্রান্ত যেকোনো অনুসন্ধানের জন্য খরচ করে থাকেন। আর ৩৫.৬ শতাংশ বলছেন, তারা অনলাইনে কোর্স করে চাকরি শুরু করেন। বাকীরা বিভিন্ন রকম স্টাডি গ্রুপ, একাডেমিক ক্লাস গ্রহণ এবং কর্মসংস্থানের উদ্দেশ্যে বিভিন্ন পরামর্শ শালায় অংশ নিয়ে থাকেন।

chardike-ad

এইসব কাজে প্রায় ২ লক্ষ ৬৯ হাজার উওন খরচ হলেও চাকুরী প্রার্থীরা খুব একটা সন্তুষ্ট হতে পারেননা। যার প্রমাণ স্বরূপ বলা যেতে পারে সমীক্ষায় অংশ নেওয়া ৫০ শতাংশই বলছে সামান্য উপকারে আসলেও যে পরিমাণ অর্থ দণ্ড হয়, সেই তুলনায় তা খুবই নগণ্য।

৩১.১ শতাংশ জানায় তারা নিশ্চিত নয়, এইসব প্রশিক্ষণ তাদের কতটা উপকারে আসছে। মাত্র ১২.৮ শতাংশের দাবি এ ধরণের ট্রেনিং তাদের ক্ষেত্রে কার্যকরী ভূমিকা রাখছে। সূত্র- দি কোরিয়া টাইমস।