Search
Close this search box.
Search
Close this search box.

হেসে খেলে সিরিজ জয় বাংলাদেশের

tamim_iqbal৭১ বল ও ৭ উইকেট হাতে রেখে টানা দ্বিতীয় জয়ে পাকিস্তানের বিপক্ষে হেসে খেলে সিরিজ জয়লাভ করলো বাংলাদেশ। তামিম ইকবালের টানা দ্বিতীয় শতক ও মুশফিকের অর্ধশতকে এ জয় পায় বাংলাদেশ।

পাকিস্তানের দেওয়া ২৪০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে  শুরু থেকেই মারমুখি তামিম ইকবাল ও সৌম্য সরকার। দলীয় ২২ রানে সৌম্য আউট হলেও ঝড়ো ইনিংস খেলেন তামিম-মাহমুদুল্লাহ। পাওয়ার প্লে’র ১০ ওভারে নেন ৮৩ রান। তামিম- মাহমুদুল্লাহ গড়েন ৭৮ রানের জুটি। দলীয় ১০০ রানের মাথায় মাহমুদুল্লাহকে (১৭) ফেরান সাঈদ আজমল।

chardike-ad

তামিমের সঙ্গে নতুন করে জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান মুশফিকুর রহীম। গত ম্যাচে সেঞ্চুরির পর আজ অর্ধশতক পূর্ণ করে ৬৭ রানে আউট হন মুশফিক। তখন জয়ের জন্য প্রয়োজন বাংলাদেশের মাত্র ২৩ রান। এর আগেই টানা দ্বিতীয় ও ব্যক্তিগত ৬ষ্ঠ সেঞ্চুরি করেন তামিম ইকবাল।

দুপুরে শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করে পাকিস্তান। ইনিংসের ৮ম ওভারের প্রথম বলে উদ্বোধনী ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে (৭) সাজঘরে ফেরান রুবেল হোসাইন। রুবেলের বলে অসাধারণ ক্যাচটি লুফে নেন সৌম্য সরকার। ৯ম ওভারের শেষ বলে মোহাম্মদ হাফিজকে (০) বোল্ড করেন আরাফাত সানি।

দলীয় ৫৮ রানে ১৫.৩ ওভারে সাকিবের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন পাকিস্তানের অধিনায়ক ও উদ্বোধনী ব্যাটসম্যান আজহার আলী (৩৬)। ১৬.৫ ওভারে ফাওয়াদ আলমকে (০) বোল্ড করেন নাসির হোসাইন।

দলীয় ৭৭ রানে ৫ম উইকেট হারায় পাকিস্তান। ২১.৩ ওভারে মোহাম্মদ রেজওয়ানকে (১৩) এলবিডব্লিউ এর ফাঁদে ফেলেন সাকিব আল হাসান। ৩৯তম ওভারের শেষ বলে নিজের বলে ক্যাচ নিয়ে হারিস সোহাইলকে (৪৪) সাজঘরে ফেরান মাশরাফি-বিন-মুর্তজা।

পাকিস্তানের ব্যাটিং ইনিংসে ৬ষ্ঠ উইকেটে ৭৭ রানের জুটি গড়েন হারিস সোহাইল এবং সাদ নাসিম। হারিস সোহাইল আউট হওয়ার পর ৭ম উইকেটে ওয়াহাব রিয়াজকে সঙ্গে নিয়ে ৮৫ রানের জুটি গড়েন নাসিম।

বাংলাদেশের পক্ষে সাবিক আল হাসান ২টি এবং মাশরাফি, রুবেল, নাসির ও আরাফাত সানি ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ স্কোয়াড:
মাশরাফি-বিন-মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসাইন, আরাফাত সানি, তাসকিন আহমেদ এবং রুবেল হোসাইন।

পাকিস্তান স্কোয়াড:
আজহার আলী (অধিনায়ক), সরফরাজ আহমেদ, মোহাম্মদ হাফিজ, হারিস সোহাইল, মোহাম্মদ রিজওয়ান, ফাওয়াদ আলম, সাদ নাসিম, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, সাইয়ীদ আজমল এবং রাহাত আলী।